সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৩:২৮ অপরাহ্ন




আগামী বিশ্বকাপে সাকিবদের খেলতে হবে প্রথম রাউন্ড

আগামী বিশ্বকাপে সাকিবদের খেলতে হবে প্রথম রাউন্ড

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : রবিবার, ৬ নভেম্বর, ২০২২ ১২:২৯ pm
Bangladesh Cricket board bcb বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি
file pic

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে সরাসরি সুপার টুয়েলভ খেলার সুযোগ করে নিয়েছে নেদারল্যান্ড। তবে বাংলাদেশকে খেলতে হবে প্রথম রাউন্ড। সেখানে লড়াই করেই সুপার টুয়েলভের টিকিট নিশ্চিত করতে হবে।

রবিবার দিনের প্রথম ম্যাচে অবিশ্বাস্যভাবে দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে নেদারল্যান্ড। ডাচদের জয়ে বাংলাদেশ ও পাকিস্তানের সেমিফাইনালে যাওয়ার পথটা সহজ হয়ে গিয়েছিল। জয়ী দলই সেমিফাইনালের টিকিট কাটবে-এমন সমীকরণ নিয়ে মাঠে নেমেছিল তারা। কিন্তু ভার্চুয়াল নকআউটে পরিণত হওয়া ম্যাচে বাংলাদেশকে ৫ উইকেটে হারিয়ে পাকিস্তান দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করেছে।

নেদারল্যান্ড জেতায় সেমিফাইনালের পথটা সহজ হয়ে গেলেও আগামী বিশ্বকাপের জন্য বাংলাদেশের যাত্রাটা কঠিন হয়ে গেছে। কেননা নেদারল্যান্ড না জিতলে পয়েন্ট টেবিলের চতুর্থ দল হিসেবে আগামী বিশ্বকাপে সরাসরি খেলার সুযোগ মিলতো বাংলাদেশের। সেখানে লাল-সবুজরা পয়েন্ট টেবিলের ৫ নম্বরে থাকায় সেই সুযোগ হাতছাড়া হয়েছে।

গত ৩১ মে এক বিবৃতিতে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের নতুন নিয়মের কথা জানায় আইসিসি। সেখানে বল হয়, আগামী বিশ্বকাপের জন্য ১২ দলের ৮টি নির্ধারিত হবে সুপার টুয়েলভে দুই গ্রুপে থাকা শীর্ষ আট দলকে নিয়ে। ওই হিসেবে নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা, ইংল্যান্ড, ভারত, দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান ও নেদারল্যান্ড সরাসরি মূল পর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে। তাদের সঙ্গে যুক্ত হবে স্বাগতিক যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজ। বাকি দুই দল আসবে গ্রুপ পর্বের মোড়কে হতে যাওয়া ‘বাছাইপর্ব’ থেকে।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD