সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৫০ পূর্বাহ্ন




জিমেইলে প্যাকেজ ট্র্যাকিং ফিচার চালু

জিমেইলে প্যাকেজ ট্র্যাকিং ফিচার চালু

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : রবিবার, ৬ নভেম্বর, ২০২২ ৭:১৯ am
Gmail email জিমেইল ইমেইল Google LLC American multinational technology company search engine technology online advertising cloud computing computer software alphabet android google অ্যান্ড্রয়েড গুগল গুগল মূল সংস্থা অ্যালফাবেট ইনকরপোরেটেড মার্কিন যুক্তরাষ্ট্রের ইন্টারনেট সফটওয়্যার সেবাদানকারী বহুজাতিক কোম্পানি গুগল সার্চ ইঞ্জিন অনলাইন বিজ্ঞাপন সেবা ও ক্লাউড কম্পিউটিং প্রোগ্রাম alphabet
file pic

কোনো পণ্য কেনার পর, বিশেষ করে অনলাইন থেকে নেয়ার পর সেটি পৌঁছানোর আগ পর্যন্ত প্রায় সবাইকেই চিন্তিত থাকতে হয়। কোনো কোনো প্রতিষ্ঠান ট্র্যাকিংয়ের ফিচার দিলেও অনেক সময় তা ভালোভাবে কাজ করে না। এসব সমস্যা থেকে সমাধান দিতে ব্যবহারকারীদের জন্য প্যাকেজ ট্র্যাকিং ফিচার চালু করেছে গুগল। জিমেইল অ্যাপের মাধ্যমে এটি ব্যবহার করা যাবে। খবর টেকটাইমস।

২০০৪ সালে ফ্রি ই-মেইল পরিষেবা দিতে জিমেইল চালু করে গুগল। নতুন ফিচারটির মাধ্যমে আসন্ন ছুটির মৌসুমে ব্যবহারকারীরা তাদের পণ্য সরবরাহের বিষয়টি দেখভাল করতে পারবেন। বড়দিনে কেনাকাটার ক্ষেত্রে ডেলিভারির অপেক্ষায় থাকা পণ্যের জন্য থার্ড পার্টি কোনো ট্র্যাকিং পেজ বা অ্যাপ চালু করতে হবে না।

সিএনবিসির তথ্যানুযায়ী, সম্প্রতি অ্যালফাবেটের মালিকানাধীন গুগল তাদের জিমেইল অ্যাপের জন্য একটি আপডেট নিয়ে এসেছে, যার মাধ্যমে ব্যবহারকারীরা যেসব পণ্য হাতে পাওয়া বাকি রয়েছে সেগুলোর অবস্থান সম্পর্কে জানতে পারবে। ছুটির মৌসুম উদযাপনের জন্য ফিচারটি লাখো ক্রেতাকে আরো সুবিধা দেবে। ফিচারটি থাকায় মেসেজের জন্য ক্রেতাদের স্ক্রল ডাউন করতে হবে না।

কয়েক সপ্তাহের মধ্যে জিমেইলের প্যাকেজ ট্র্যাকিং ফিচারটি ব্যবহারকারীদের জন্য চালু করা হবে। ফিচার চালু হলে ব্যবহারকারীরা তাদের ইনবক্সে একটি ছোট সবুজ আইকন দেখতে পারবেন, যেটি স্টোর বা বিক্রেতার কাছ থেকে পণ্যটি নির্দিষ্ট দেশে পৌঁছানোর বিষয়টিকে নির্দেশ করবে। পাশাপাশি পণ্যটি কবে নাগাদ হাতে এসে পৌঁছবে সে বিষয়েও বিস্তারিত জানাবে।

ব্যবহারকারীদের ফিচারটি আলাদাভাবে জিমেইলের অপশন থেকে চালু করতে হবে। এছাড়া জিমেইলের ফিচারটির বিষয়ে গুগল স্ট্যাটাস আপডেটের মাধ্যমে ব্যবহারকারীদের জানিয়ে দেবে। পপ আপের মাত্রা বেড়ে গেলে সেটিংসে প্রবেশ করে ফিচারটি বন্ধ করে দেয়া যাবে।

নাইনটুফাইভ প্রকাশিত অন্য আরেকটি প্রতিবেদনের তথ্যানুযায়ী, নতুন ডিজাইনের অংশ হিসেবে গুগল পুনরায় বটম বার ফিরিয়ে আনতে কাজ করছে। আগে মেসেজ স্ক্রলিংয়ের সময় বটম বারটি দেখা যেত না।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD