মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৫৮ পূর্বাহ্ন




ঢাকা-কক্সবাজার ট্রেন চলবে আগামী জুন থেকে: রেলমন্ত্রী

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৫ নভেম্বর, ২০২২ ৭:১৬ pm
নুরুল ইসলাম সুজন minister of railways Md. Nurul Islam Sujon রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন রেলপথ
file pic

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, আগামী বছরের জুন মাসে ঢাকা থেকে কক্সবাজার সরাসরি ট্রেন চালু করা সম্ভব হবে।

মঙ্গলবার (১৫ নভেম্বর) রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে বেলুন ও পায়রা উড়িয়ে রেলসেবা সপ্তাহের উদ্বোধনকালে এ কথা বলেন মন্ত্রী। এসময় মন্ত্রী রেলসেবা সপ্তাহ উপলক্ষে সুবর্ণ এক্সপ্রেস ট্রেনের যাত্রীদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান ও চকলেট বিতরণ করেন।

পরে অনুষ্ঠিত এক আলোচনা সভায় মন্ত্রী বলেন, ‘খুলনা থেকে মোংলা পর্যন্ত রেললাইন আগামী জুনে চালু হয়ে যাবে। সিরাজগঞ্জ থেকে বগুড়া পর্যন্ত নতুন রেললাইন নির্মাণ প্রকল্প হাতে নেওয়া হয়েছে। তাছাড়া সারাদেশের মিটার গেজ রেললাইনকে পর্যায়ক্রমে ব্রডগেজে রূপান্তরের উদ্যোগ নেওয়া হয়েছে।’

রেলমন্ত্রী কয়েকটি প্রকল্পের কথা উল্লেখ করে বলেন, ঢাকা-টঙ্গীর মধ্যে তৃতীয় ও চতুর্থ রেললাইন, টঙ্গী-জয়দেবপুরের মধ্যে দ্বিতীয় রেললাইন নির্মিত হচ্ছে। যমুনা নদীর উপর বঙ্গবন্ধু রেলওয়ে সেতু ডাবল লাইন নির্মিত হচ্ছে‌। এটি নির্মিত হলে উত্তর-পশ্চিমাঞ্চলের সাথে পূর্বাঞ্চলের রেল যোগাযোগ উন্নত হবে। পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের আওতায় আগামী জুনে ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত চালু হয়ে যাবে। দেশের প্রতিটি জেলাকে রেল সংযোগের আওতায় আনার পরিকল্পনা বর্তমান সরকারের রয়েছে।

বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্রনাথ মজুমদারের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. হুমায়ুন কবীর। এছাড়া রেলওয়ে শ্রমিক লীগের সভাপতি হুমায়ুন কবীর, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান আকন্দ বক্তব্য রাখেন।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD