রবিবার, ১০ ডিসেম্বর ২০২৩, ০৬:৩৭ পূর্বাহ্ন




হবিগঞ্জে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটে যাত্রীর ভোগান্তি

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৮ নভেম্বর, ২০২২ ৯:১৪ am
পরিবহন TRANSPORT STRIKE bus halt বাস ধর্মঘট
file pic

হবিগঞ্জের নবীগঞ্জে বাস চলাচলে বাধা দেওয়ার প্রতিবাদ ও অবৈধ যানবাহন বন্ধের দাবিতে জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে।

শুক্রবার (১৮ নভেম্বর) সকাল থেকে সব ধরনের বাস চলাচল বন্ধ রেখেছে পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ। এতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রীদের। ফলে অতিরিক্ত ভাড়ায় বাধ্য ভেঙে ভেঙে গন্তব্যে যেতে হচ্ছে।

এমএ মজিদ নামের এক যাত্রী বলেন, শুক্রবার অনেকেই সিলেটে মাজারে যাতায়াত করেন। অনেকেই ছুটির দিনে বাড়িতে আসেন। পরিবহন ধর্মঘটের কারণে তারা যাতায়াত করতে পারছেন না। মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।’

দক্ষিণ তেঘরিয়া গ্রামের মো. নূর আলম বলেন, ‘শুক্রবার মাদরাসা বন্ধ থাকায় তার মায়ের সঙ্গে মৌলভীবাজার নানাবাড়ি যেতে বাস টার্মিনালে এসেছেন। কিন্তু গাড়ি বন্ধ তারা যেতে পারছে না।

তবে বিএনপির কেন্দ্রীয় সমবায় বিষয়ক সম্পাদক জি কে গউছ বলেন, বিএনপির বিভাগীয় সমাবেশে যেতে না পারার জন্য পরিবহন ধর্মঘট। এ ধর্মঘট দিয়ে মানুষকে আটকানো যাবে না। এর আগে সিলেটের সমাবেশে যে পরিমাণ নেতাকর্মী উপস্থিত হয়েছেন এবার আরও অধিক সংখ্যক মানুষ জমায়েত হবেন।

তিনি আরও বলেন, এখন শুধু নেতাকর্মীই নয়, সাধারণ মানুষও যুক্ত হয়েছেন। জনসমুদ্র হয়ে যাবে। অতীতে আমাকে অনেক মিথ্যা মামলার আসামি করা হয়েছে। এবারও একটি মিথ্যা মামলা দিয়েছে। এগুলো আমি আইনি প্রক্রিয়ায় মোকাবিলা করবো। তাদের মিথ্যা মামলায় আমার প্রতি মানুষের ভালোবাসা আরও বাড়বে।

জেলা মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক শঙ্খ শুভ্র রায় বলেন, মূলত নবীগঞ্জে বাস চলাচলে প্রশাসনের বাধার কারণে অনির্দিষ্টকালের ধর্মঘট ডেকেছি। এর সঙ্গে রাজনৈতিক কোনো সম্পর্ক নেই। এখানে সব দলেরই বাস মালিক ও শ্রমিক আছেন। এটি সম্পূর্ণ অরাজনৈতিক সংগঠন।




আরো






© All rights reserved © 2022-2023 outlookbangla

Developer Design Host BD