রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১০:৩৪ পূর্বাহ্ন

৬০ ঘণ্টা এয়ারপোর্ট রোড এড়িয়ে চলার নির্দেশনা

আউটলুকবাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : বুধবার, ২৩ নভেম্বর, ২০২২
রোড সড়ক মহাসড়ক যানজট রাস্তা বাস গাড়ি সড়ক road bus gridlock Study in India comp
file pic

বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের কাজ চলায় বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সন্ধ্যা ৬টা থেকে রোববার (২৭ নভেম্বর) ভোর ৬টা পর্যন্ত মোট ৬০ ঘণ্টা বিমানবন্দর সড়ক এড়িয়ে চলার নির্দেশনা দিয়েছে কর্তৃপক্ষ।

জনসাধারণের জন্য প্রকল্প পরিচালক এ এস এম ইলিয়াস শাহ্ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দিয়েছে কর্তৃপক্ষ।

এতে বলা হয়েছে, যান চলাচল স্থায়ীভাবে নির্বিঘ্ন করার লক্ষ্যে বিআরটি প্রকল্পের আওতাভুক্ত ঢাকা বিমানবন্দর স্টেশন এলাকায় আগামী ২৪ নভেম্বর সন্ধ্যা ৬টা থেকে ২৭ নভেম্বর সকাল ৬টা পর্যন্ত বিশেষ ব্যবস্থাপনায় সড়কের উন্নয়ন কাজ চলমান থাকবে। এ অবস্থায় যানজট সৃষ্টি হওয়ার আশঙ্কা রয়েছে। এমতাবস্থায় ওই করিডোরে চলাচলরত জনসাধারণ ও পরিবহনকে সম্ভাব্য বিকল্প পথ ব্যবহারের জন্য অনুরোধ করা হচ্ছে। এ বিষয়ে সবার সহানুভূতি ও সহযোগিতা একান্তভাবে কাম্য। সাময়িক অসুবিধা জন্য কর্তৃপক্ষ আনন্তরিকভাবে দুঃখিত।

বিআরটি প্রকল্পের তথ্য অনুযায়ী, বিআরটি প্রকল্পের দৈর্ঘ্য ২০ দশমিক ৫ কিলোমিটার। প্রকল্পের মধ্যে আছে আবদুল্লাহপুর থেকে টঙ্গীর চেরাগআলী পর্যন্ত ৪ দশমিক ৫ কিলোমিটার উড়াল সড়ক ও ৬টি উড়ালসেতু। এ ছাড়া, সড়কের প্রধান করিডোরের সঙ্গে সংযোগের জন্য বিভিন্ন অংশে ১১৩টি সংযোগ সড়ক, ২৫টি বিআরটি স্টেশন, ঢাকা বিমানবন্দর ও গাজীপুরের শিববাড়ি এলাকায় দুটি বাস টার্মিনাল থাকছে প্রকল্পে।

বাস স্টপেজে প্রবেশ ও বের হওয়া এবং পথচারী পারাপারের জন্য ৩০টি আন্ডারপাস, নতুন সড়কের দুপাশে উচ্চ ধারণ ক্ষমতাসম্পন্ন ৪১ কিলোমিটার ড্রেন ও ২০ দশমিক ৫ কিলোমিটার দীর্ঘ ফুটপাতও থাকছে এ প্রকল্পের অধীনে।

আরো

© All rights reserved © 2022-2023 outlookbangla

Developer Design Host BD