রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১১:০৯ পূর্বাহ্ন

প্রাথমিকে নিয়োগ: ফল প্রকাশ পেছালো

আউটলুকবাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২
examination exam school admission Online Class অনলাইন ক্লাস বিশ্ববিদ্যালয় ক্লাস classroom class room মাধ্যমিক শ্রেণি শিক্ষা প্রতিষ্ঠান এমসিকিউ পরীক্ষা কলেজ স্কুল শিক্ষক প্রাথমিক
file pic

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদের নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফল বৃহস্পতিবার (২৪ নভেম্বর) প্রকাশের কথা থাকলেও তা পেছানো হয়েছে। তবে আগামী সপ্তাহে এ ফল প্রকাশের কথা জানিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।বৃহস্পতিবার (২৪ নভেম্বর) গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত।

তিনি বলেন, সহকারী শিক্ষক পদের চূড়ান্ত ফল বৃহস্পতিবার প্রকাশের প্রস্তুতি থাকলেও কিছু টেকনিক্যাল সমস্যার কারণে তা সম্ভব হচ্ছে না। আশা করছি আগামী সপ্তাহে চূড়ান্ত ফল প্রকাশ করা সম্ভব হবে।তবে নাম প্রকাশ না করার শর্তে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ঊর্ধ্বতন এক কর্মকর্তা জানান, বৃহস্পতিবার ফল প্রকাশ করা হবে, এমন খবরে বেশ কয়েকজন চাকরিপ্রার্থী পদসংখ্যা বাড়ানোর দাবিতে প্রধান ফটকে অবস্থান নেন। কোনোরকম অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে শেষ মুহূর্তে ফল প্রকাশ না করার নির্দেশ দেন প্রাথমিক ও গণশিক্ষা সচিব ফরিদ আহাম্মদ। তবে আগামী সোমবার (২৮ নভেম্বর) ফলাফল প্রকাশ করা হতে পারে।

এদিকে মন্ত্রণালয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার চূড়ান্ত ফল প্রকাশের কাজে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) গিয়েছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ। এ সময় তার সঙ্গে ছিলেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াতসহ একাধিক কর্মকর্তা। সেখান থেকে তাদের প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে আসার কথা ছিল। কিন্তু পদ সংখ্যা বাড়ানোর দাবিতে চাকরিপ্রার্থীরা প্রধান ফটকে অবস্থান নেওয়ায় প্রাথমিক ও গণশিক্ষা সচিব আর প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে যাননি।

এর আগে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বশীল একাধিক শীর্ষ কর্মকর্তা বৃহস্পতিবার ফল প্রকাশের বিষয়টি জানিয়েছিলেন।প্রাথমিক শিক্ষা অধিদপ্তর জানিয়েছে, সহকারী শিক্ষকের পদসংখ্যা বাড়িয়ে ৪৫ হাজার জনকে নিয়োগের কথা থাকলেও সেটি হচ্ছে না। বিজ্ঞপ্তিতে উল্লেখিত পদেই নিয়োগ হচ্ছে। সে অনুসারে ৩২ হাজার ৫৭৭ জনকে নিয়োগ দেওয়া হবে।উল্লেখ্য, ২০২০ সালের ২০ অক্টোবর সহকারী শিক্ষকের ৩২ হাজার ৫৭৭টি শূন্য পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

আরো

© All rights reserved © 2022-2023 outlookbangla

Developer Design Host BD