রবিবার, ১০ ডিসেম্বর ২০২৩, ১০:০২ অপরাহ্ন




চিকিৎসকদের আবারও সতর্ক করলো স্বাস্থ্য অধিদফতর

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০২২ ৬:৪৪ pm
Directorate General Health Services DGHS স্বাস্থ্য অধিদপ্তর অধিদফতর হেলথ স্বাস্থ্য অধিদফতর
file pic

গেলো আগস্ট মাসেই অনিবন্ধিত হাসপাতাল, ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে অভিযান পরিচালনার আগে চিকিৎসকদের সতর্ক করেছিল স্বাস্থ্য অধিদফতর। অনিবন্ধিত প্রতিষ্ঠানে কাজ করলে তার দায়ভার চিকিৎসককেই নিতে হবে বলে জানায় স্বাস্থ্য অধিদফতর। কুড়িগ্রামের মাইশার মৃত্যুর পর আবারও চিকিৎসকদের সতর্ক করেলো স্বাস্থ্য অধিদফতর।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হাসপাতাল ও ক্লিনিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক অধ্যাপক মাজহারুল হক সই করা নোটিশে এই কথা জানানো হয়।

নোটিশে বলা হয়, এখনও কিছু বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার নিবন্ধন প্রক্রিয়ায় অন্তর্ভুক্ত না হয়ে অবৈধভাবে চলছে। তাই সব চিকিৎসককে কোনও হাসপাতাল, ক্লিনিক বা ডায়াগনস্টিক সেন্টারের নিবন্ধন সম্পর্কে নিশ্চিত হয়ে সেবাদানের নির্দেশ দেওয়া হলো।

এতে আরও বলা হয়, এরপরও নিবন্ধনহীন এসব প্রতিষ্ঠানে সেবা দিলে তার দায়ভার সেই চিকিৎসক বহন করবেন। স্বাস্থ্য অধিদফতর এ বিষয়ে জানতে পারলে নিয়ম অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

সম্প্রতি ঢাকার রূপনগরের আলম মেমোরিয়াল হাসপাতালে হাতের আঙুলে অস্ত্রোপচারের সময় মারা যায় কুড়িগ্রামের ছয় বছর বয়সী শিশু মারুফা জাহান মাইশা। এরপর বেরিয়ে আসে হাসপাতালটি অনুমোদন ছাড়াই চলছিল। স্বাস্থ্য অধিদফতর হাসপাতালটি পরিদর্শন করে সেটি বন্ধ করে দেয়ার নির্দেশ দেয়।




আরো






© All rights reserved © 2022-2023 outlookbangla

Developer Design Host BD