সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:০৮ পূর্বাহ্ন




এক নজরে ক্রোয়েশিয়ার বিপক্ষে ব্রাজিলের একাদশ

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০২২ ৮:০১ am
Brazil national football team Neymar da Silva Santos ব্রাজিল জাতীয় ফুটবল দল নেইমার দ্য সিলভা সান্তোস পতাকা flag
file pic

হারলে বিদায়, জিতলে সেমিফাইনালে খেলার সুযোগ। এমন কঠিন সমীকরণের ম্যাচে ব্রাজিলের মুখোমুখি ক্রোয়েশিয়া। শুক্রবার বাংলাদেশ সময় রাত ৯টায় কাতারের এডুকেশন সিটি স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে। ক্রোয়েশিয়াকে হারিয়ে ষষ্ঠবারের মতো বিশ্বকাপ ঘরে তোলার মিশনে রয়েছে নেইমারের ব্রাজিল।

সেলেকাওদের জন্য কঠিন প্রতিপক্ষ ক্রোয়েশিয়া। তারা রাশিয়া বিশ্বকাপের রানার্স আপ। বিশ্বকাপের মঞ্চে দুইবার দেখা হয়েছে ক্রোয়েশিয়া-ব্রাজিলের। দুইবারই জিতেছিল সেলেকাওরা। তবুও ইউরোপের পরাশক্তি দলটির বিপক্ষে সতর্কতার সঙ্গে একাদশ সাজাবেন তিতে। কারণ বিশ্বমঞ্চে গত ২০ বছরে নকআউটে কোনো ইউরোপিয়ান দলকে হারাতে পারেনি রেকর্ড পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। তাই সেমিতে নামার আগে অতীত ভাবাচ্ছে ব্রাজিলকে।

কোয়ার্টার ফাইনালে শুরুর ফরমেশনে চমক রাখতে চাইবেন তিতে। শেষ ষোলোর ম্যাচে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ৪-১-২-৩ ফরমেশনে খেলেছিল সেলেসাওরা। এবার ফরমেশন বদলে ৪-৩-২-১ এ খেলতে পারে ব্রাজিল। ফর্মে থাকা টটেনহ্যাম হটস্পার তারকা রিচার্লিসন থাকবেন মূল আক্রমণভাগে। দুইপ্রান্ত থেকে তাকে সঙ্গ দেবেন দুই উইঙ্গার রাফিনহা এবং ভিনিসিয়াস জুনিয়র।

গোল মেকিংয়ে ব্রাজিলিয়ান পোস্টার বয় নেইমার জুনিয়র। দুই প্রান্তে যথারীতি ক্যাসেমিরো ও লুকাস পাকুয়েতা। মূল রক্ষণভাগে থিয়াগো সিলভা ও মারকুইনহোসের সঙ্গে রাইট ব্যাকে দানিলো ও লেফট ব্যাকে মিলিতাও খেলতে পারেন। আর গোলপোস্ট অক্ষত রাখার ভূমিকায় লিভারপুলের গোলরক্ষক অ্যালিসন। অভিজ্ঞতার বিচারে দানি আলভেসের সুযোগ হতে পারে দানিলোর জায়গায়।

ব্রাজিলের সম্ভাব্য একাদশ: অ্যালিসন বেকার (গোলরক্ষক), থিয়াগো সিলভা, মারকুইনহোস, এডার মিলিতাও, দানিলো, ক্যাসেমিরো, লুকাস পাকুয়েতা, রাফিনহা, ভিনিসিয়াস জুনিয়র, নেইমার জুনিয়র, রিচার্লিসন।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD