শুক্রবার, ২২ সেপ্টেম্বর ২০২৩, ০৩:১০ পূর্বাহ্ন




কাতারে ইতিহাস গড়লো মরক্কো

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : শনিবার, ১০ ডিসেম্বর, ২০২২ ৬:০৩ pm
Morocco Rabat মরক্কো রাবাত FIFA football World Cup Qatar কাতার বিশ্বকাপ ফুটবল Stadium FIFA football World Cup Qatar কাতার বিশ্বকাপ ফুটবল স্টেডিয়াম
file pic

আল থুমামা স্টেডিয়ামে ইতিহাস গড়লো মরক্কো। পর্তুগালকে হারিয়ে প্রথম আফ্রিকান ও আরব দল হিসেবে বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছে তারা। ইউসুফ আন-নাসেরির একমাত্র গোলে পর্তুগালকে ১-০তে হারিয়েছে মরক্কো।

৪২তম মিনিটে লিড নেয় মরক্কো। ইয়াহিয়া আতিয়াতুল্লাহর ক্রস থেকে হেডে পর্তুগালের জালে বল পাঠান ইউসুফ আন-নাসেরি। এই গোলের সুবাদে মরক্কোর হয়ে বিশ্বকাপে সবচেয়ে বেশি (৩) গোল করার রেকর্ড গড়েছেন সেভিয়ার তারকা নাসেরি। ৪৫তম মিনিটে ব্রুনো ফার্নান্দেজের শট প্রতিহত হয় বারে। প্রথমার্ধে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় মরক্কো।

প্রথমার্ধে ৭টি শট নিয়েছে পর্তুগাল। দুটি ছিল লক্ষ্যে। অন্যদিকে মরক্কো ৫ শটের একটি লক্ষ্যে রেখেছে। সেখান থেকেই গোল।

৫১তম মিনেট জোয়াও ক্যানেসেলোর জায়গায় বদলি হিসেবে মাঠে নামেন রোনালদো। তবে মরক্কোর রক্ষণ ভাঙতে পারছিল না পর্তুগাল। ৮৪তম মিনিটে জোয়াও ফেলিক্সের বুলেট গতির শট ঠেকিয়ে দেন মরক্কোর গোলরক্ষক ইয়াসিন বুনু। নির্ধারিত ৯০ মিনিটে ১-০তে এগিয়ে ছিল মরক্কো।

যোগকরা সময়ে প্রথম মিনিটে (৯০+১ মিনিট) রোনালদোর নিচু শট আটকে দেন বুনু। ৯৬তম মিনিটে ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিলেন মরক্কো। কিন্তু গোলরক্ষকে একা পেয়েও সুযোগ কাজে লাগাতে পারেনি আবুলখালাল।

উল্লেখ্য, বিশ্বকাপে প্রথমার্ধে পিছিয়ে পড়ে ১৯৬৬ সালের পর কোনো ম্যাচ জিততে পারেনি পর্তুগাল (৭ হার)।




আরো






© All rights reserved © 2022-2023 outlookbangla

Developer Design Host BD