বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৬:১১ পূর্বাহ্ন




সরকারের কাঁপাকাঁপি শুরু হয়েছে: রুমিন ফারহানা

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : শনিবার, ১০ ডিসেম্বর, ২০২২ ১:০২ pm
Rumeen Farhana ব্যারিস্টার রুমিন ফারহানা
file pic

বিএনপি খেলা শুরু না করতেই সরকারের কাঁপাকাঁপি শুরু হয়ে গেছে বলে মন্তব্য করেছেন দলটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও সংরক্ষিত নারী আসনের সদস্য রুমিন ফারহানা।

শনিবার রাজধানীর গোলাপবাগ মাঠে বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশে তিনি এই মন্তব্য করেন।

তিনি বলেন, ‘এখনও তো বিএনপি খেলাই শুরু করে নাই, তার আগেই আপনাদের কাঁপাকাঁপি শুরু হয়ে গেছে? এই ঢাকার সমাবেশকে কেন্দ্র করে আপনারা আমাদের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ নেতা-কর্মীদের গ্রেপ্তার করেছেন। আপনারা ঘরে ঘরে তল্লাশি করেছেন, মামলা দিয়েছেন। বন্ধ করতে পেরেছেন আমাদের জনসভা? না।

‘আজকে এই গোলাপবাগ স্টেডিয়ামে এসে দেখে যান, উত্তর থেকে দক্ষিণ, পূর্ব থেকে পশ্চিম শুধু মানুষ আর মানুষ। আজকে বাংলাদেশে শুধু একটাই দল, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। বিএনপি সাধারণ মানুষের দল, বিএনপি গণমানুষের দল, বিএনপি আপনার দল, বিএনপি আমার দল। আওয়ামী লীগ বলে কোনো দল আর বাংলাদেশে নাই। তারা আছে পুলিশ, প্রশাসন আর আমলা নিয়ে। সাধারণ মানুষ তাদেরকে লাল কার্ড দেখিয়েছে বহু আগে।’

রুমিন আরও বলেন, ‘আমার এতগুলো ভাইকে আপনারা গত দুই মাসে হত্যা করলেন, ভয় দেখালেন। আমার ভাইকে না পেয়ে তার বৃদ্ধ বাবাকে পিটিয়ে মারলেন। পেরেছেন আমাদের বন্ধ করতে, আমাদের ভয় দেখাতে? আজকে মানুষ জেগে উঠেছে। আজকে ১৭ কোটি মানুষ জেগে উঠেছে। আপনাদের কোনো অন্যায়, অপশাসন আর কোনো ভয়ে তারা ভীত নয়।’

রুমিন বলেন, ‘এই সংসদে থাকা আর না থাকার মধ্যে কোনো পার্থক্য নাই। সেই কারণে দলের সিদ্ধান্ত অনুযায়ী এই ফ্যাসিবাদী, স্বৈরাচারী, একনায়কতন্ত্রী সরকার, যে সরকার কোনো ভোটে ক্ষমতায় আসে নাই, সেই সরকারের সব অন্যায়ের প্রতিবাদে আজকে আমি সংসদ থেকে পদত্যাগ করছি।

‘আমাদের পদত্যাগপত্র আমরা অলরেডি ই-মেইলে পাঠিয়ে দিয়েছি। আজকে শনিবার, ছুটির দিন, আগামীকাল ইনশা আল্লাহ আমাদের সই করা পদত্যাগপত্র হাতে হাতে সংসদে পৌঁছে দেব। যেই সংসদ বিনা ভোটের সংসদ, যেই সংসদ হাসিনার মতো ভোট চোরের সংসদ, যেই সংসদে দেশের মানুষের কথা বলা যায় না, সেই সংসদে থাকা আর প্রয়োজন মনে করি না।’ এ সময় বিএনপি নেতারা জাপার সংসদ সদস্যদের পদত্যাগের আহ্বান জানান।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD