সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৫০ পূর্বাহ্ন




ছুটির দিনে জমে উঠেছে রিহ্যাব মেলা

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৩ ডিসেম্বর, ২০২২ ৮:৪৩ pm
Real Estate and Housing Association of Bangladesh REHAB রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন এসোসিয়েশন অব অফ বাংলাদেশ রিহ্যাব rehab rehab fair mela
file pic

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) চলছে রিহ্যাব ফেয়ার। মেলার তৃতীয় দিন শুক্রবার সরকারি ছুটি থাকায় ক্রেতা সমাগম বেশি হওয়ায় জমজমাট হয়ে ওঠে মেলা প্রাঙ্গণ। এদিকে মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানসমূহ তাদের ফ্ল্যাট এবং প্লট এর বিভিন্ন দিক তুলে ধরছেন ক্রেতা নিকট। একসঙ্গে বিভিন্ন কোম্পানির ফ্ল্যাট ও প্লটের খোঁজ নেন ক্রেতারা।

মেলায় অনেকেই আসেন পরিবারের সদস্যদের নিয়ে। কেউ আসেন বন্ধু বান্ধবদের সাথে নিয়ে। এক ছাদের নিচে গৃহঋণসহ নির্মাণ সামগ্রীর সমাহার থাকায় সন্তোস প্রকাশ করেন ক্রেতা সাধারণ। সাধ এবং সাধ্যের সমন্বয় করতে প্রতি বছরের মত এবারও ক্রেতারা ছোট ফ্লাটের খোঁজ করছেন বেশি। আগতদের অনেকেই ফ্ল্যাট, অ্যাপার্টেমেন্ট বা প্লট দেখছেন, কেউ কেউ মেলাতেই বুকিং সম্পন্ন করছেন।

এদিন কথা হয় তৌহিদুজ্জামানের সাথে। তিনি বলেন, অনেক আগেই পরিকল্পনা ছিল এই নগরীতে আবাসনের ব্যবস্থা করা। কিন্তু ব্যস্ততা আর অর্থের স্বল্পতার কারনে এতোদিনে হয়ে উঠেনি। নিজেদের জমানো টাকা দিয়ে এবার ফ্ল্যাটের স্বপ্ন দেখছি। এজন্য মেলাতে এসেছি, ঘুরে ঘুরে দেখছি। মোহাম্মদপুর এলাকায় কোন ফ্ল্যাট সাধ্যের মধ্যে হলেই বুকিং দিব।

নাফিজা ইয়াসমিন নামে অপর একজন আব্দুল্লাহপুর থেকে এসেছেন আবাসন মেলায়। ছোট বা মাঝারি আকারের ফ্ল্যাট খুঁজছেন তিনি। তিনি বলেন, গত দুই দিন অফিস থাকায় মেলায় আসতে পারিনি। আজ ছুটির দিন হওয়ায় মেলায় এসেছি। উত্তরাতে কয়েটি কোম্পানির প্রজেক্ট মানানসই দেখলাম। কিছুটা সময় নিচ্ছি, প্রয়োজনে কাল আবারও দেখবো। তবে পরিবার নিয়ে যেহেতু এসেছি আশা করছি পছন্দের মতো কোন একটি ফ্ল্যাটের জন্য বুকিং দিতে পারবো।

প্রতিটি নাগরিকের স্বপ্ন সুন্দর জায়গায় একটি নিজস্ব বাসস্থান। সাধ ও সাধ্যের সমন্নয় ঘটাতে অনেক নাগরিক খোঁজ করেছেন ছোট ফ্ল্যাটের। ক্রেতাদের আকৃষ্ট করতে বিভিন্ন ছাড় দিচ্ছে মেলায় অংশ নেওয়া ডেভেলপার প্রতিষ্ঠানসমূহ। অনেক কোম্পানি দিচ্ছেন নানা ধরনের উপহার।

আবাসন ব্যবসায়ীদের সংগঠন রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) এর সহ-সভাপতি ও মেলা বাস্তবায়ন কমিটির চেয়ারম্যান প্রকৌশলী সোহেল রানা বলেন, এবারের মেলায় ক্রেতার জন্য নানা অফার নিয়ে এসেছেন আবাসন কোম্পানিগুলো। আগামীতে এতো কম দামে আর ফ্ল্যাট বা অ্যাপার্টমেন্ট দিতে পারবে না কোম্পানি। কারণ ড্যাপ সমস্যা আর নির্মাণ সামগ্রীর উর্ধ্বমুখীর প্রভাবে আগামীতে দাম বাড়বে ফ্ল্যাটের।

মেলা বাস্তবায় কমিটির কো চেয়ারম্যান ও রিহ্যাব সহ-সভাপতি (প্রথম) কামাল মাহমুদ বলেন, এবারের মেলায় আবাসন খাতের কোম্পানিগুলো ছোট ও মাঝারিসহ সব ধরনের ফ্ল্যাট-অ্যাপার্টমেন্ট ও ফ্লট নিয়ে এসেছে। তুলনামূলক দামও কম। এবারের মেলা মানে ক্রেতার সামনে কম দামে ফ্ল্যাট কেনার দারুণ সুযোগ। সাধ্যের মধ্যে ভালো মানের ফ্ল্যাট দিতে কোম্পানিগুলো বিভিন্ন ছাড় দিচ্ছে। মেলায় অংশ নেওয়া ডেভেলপার প্রতিষ্ঠানসমূহ বুকিং এর সাথে রেখেছেন নানান উপহার। তাই সাধারণ ক্রেতারদের কাছে আমাদের অনুরোধ থাকবে সাধ্যের মধ্যে পছন্দের ফ্ল্যাট খুঁজে নিতে মেলা চলে আসুন।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনে কেন্দ্রে ২১ ডিসেম্বর শুরু হওয়া রিহ্যাব ফেয়ার শেষ হবে ২৫ ডিসেম্বর। রাষ্ট্রীয় অনুষ্ঠান থাকার কারণে ২৫ ডিসেম্বর রাত ৯টার পরিবর্তে দুপর ২টায় মেলা সমাপ্তি হবে। এবারের ফেয়ারে মোট ১৮১টি স্টল রয়েছে। অর্থলগ্নীকারী প্রতিষ্ঠানে ব্যাপক ভীড় করছেন আগত ক্রেতারা। ফ্ল্যাটের দাম বাড়ায় অনেকেই লোনের বিষয়টা আগে নিশ্চিত করতে চাচ্ছেন।

প্রতিদিন সকাল ১০থেকে রাত ৯টা পর্যন্ত ক্রেতা দর্শনার্থীরা মেলায় প্রবেশ করতে পারবেন। তবে মেলার শেষ দিন রোববার মেলা চলতে দুপুর ২টা পর্যন্ত। এবারের মেলায় দুই ধরনের টিকিট থাকছে। একটি সিঙ্গেল এন্ট্রি অপরটি মাল্টিপল এন্ট্রি। সিঙ্গেল টিকিটের প্রবেশ মূল্য ৫০ টাকা। আর মাল্টিপল এন্ট্রি টিকিটের প্রবেশ মূল্য ১০০ টাকা। মাল্টিপল এন্ট্রি টিকিট দিয়ে একজন দর্শনার্থী মেলার সময় ৫ বার প্রবেশ করতে পারবেন। এন্ট্রি টিকিটের প্রাপ্ত সম্পূর্ণ অর্থ দুঃস্থদের সাহায্যার্থে ব্যয় করা হবে। এবছর প্রতিদিন র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হবে। র‌্যাফেল ড্রতে এলইডি টিভি, ওয়াসিং মেশিন এবং ফ্রিজ পুরস্কার দেওয়া হচ্ছে।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD