বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:২০ পূর্বাহ্ন




মুছে ফেলা মেসেজ ফের ফিরিয়ে আনা যাবে হোয়াটসঅ্যাপে

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : শুক্রবার, ৩০ ডিসেম্বর, ২০২২ ৭:৫০ pm
Audio অডিও whatsapp হোয়াটসঅ্যাপ WhatsApp হোয়াটসঅ্যাপ Telegram app Messenger globally accessible freemium cross-platform encrypted cloud-based centralized instant messaging service application provides optional end-to-end encrypted chats chat video calling VoIP file sharing several other features টেলিগ্রাম অ্যাপ ক্লাউড-ভিত্তিক যুগপৎ ম্যাসেজিং ও ভয়েস ওভার আইপি সেবা অ্যান্ড্রয়েড গ্নু/লিনাক্স আইওএস ম্যাকওএস উইন্ডোজ টেলিগ্রামের ক্লায়েন্ট অ্যাপলিকেশন বার্তা, ছবি ভিডিও স্টিকার অডিও নথি পাঠানো টেলিগ্রাম
file pic

নতুন একটি ফিচার এনেছে হোয়াটসঅ্যাপ। এর মাধ্যমে ‘ডিলিট ফর মি’ অপশনে ডিলিট হওয়া মেসেজ আনডু করা বা পুণরায় ফিরিয়ে আনা যাবে। অনেক সময় কোনও মেসেজ সবার জন্য ডিলিট করতে গিয়ে ভুলবশত শুধুমাত্র নিজের জন্য ডিলিট হয়ে যায়। ব্যবহারকারীদের যেন এমন হয়রানির শিকার আর না হতে হয় সেজন্য এমন অপশন চালু করেছে হোয়াটসঅ্যাপ।

‘অ্যাক্সিডেন্টাল ডিলিট’ নামে নতুন এ ফিচারটি ব্যক্তিগত বা গ্রুপ চ্যাটে ডিলিট হওয়া কোনও মেসেজ ৫ সেকেন্ড চালু থাকবে বলে জানায় সংবাদ মাধ্যম টেকক্র্যাঞ্চ।

হোয়াটসঅ্যাপ জানায়, ফিচারটি অ্যান্ড্রয়েড এবং আইফোনের সব ব্যবহারকারীদের জন্য চালু করা হবে। আগস্ট থেকে এর পরীক্ষামূলক কার্যক্রম কিছু অ্যান্ড্রয়েড ও আইফোনে চলছে।

‘ডিলিট ফর এভরিওয়ান’ অপশনটি ২০১৭ সাল থেকে হোয়াটসঅ্যাপে চালু হয়। ভুল বশত কোনও ম্যাসেজ কোথাও চলে গেলে ব্যবহারকারিদের সেখান থেকে রেহাই দেওয়ার জন্য অপশনটি চালু করা হয় বলে মন্তব্য করে টেকক্র্যাঞ্চ। প্রথমে অপশনটির স্থায়িত্বকাল সাত মিনিট করা হলেও পরে তা বাড়িয়ে ৬০ ঘণ্টা করা হয়।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD