মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ১০:২৮ পূর্বাহ্ন




লাইফ সাপোর্টে খন্দকার মাহবুব

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : শনিবার, ৩১ ডিসেম্বর, ২০২২ ১২:৪৮ pm
Advocate Khandaker Mahbub Hossain অ্যাডভোকেট খন্দকার মাহবুব
file pic

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেনের অবস্থার অবনতি হওয়ায় তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে তিনি চিকিৎসাধীন আছেন।

সিনিয়র এ আইনজীবীকে লাইফ সাপোর্ট নেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন তার জুনিয়র আইনজীবী মাহবুবুর রহমান দুলাল।

তিনি বলেন, ‘বিশিষ্ট আইনজীবী খন্দকার মাহবুব হোসেন স্যারের অবস্থার অবনতি হলে গতকাল (শুক্রবার) লাইফ সাপোর্ট দেয়া হয়। এখন অবস্থা ক্রিটিক্যাল।’

এর আগে গত বুধবার এ আইনজীবী বলেন, ‘হঠাৎ স্যারের ফুসফুসে পানি আসায় সোমবার এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হওয়ায় রাতে ভেন্টিলেশন সাপোর্টে নেয়া হয়। তার পরিবারের পক্ষ থেকে দেশবাসীর কাছে দোয়া চাওয়া হয়েছে।’

অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনের জন্ম ১৯৩৮ সালের ২০ মার্চ। তার পৈত্রিক বাড়ি বরগুনার বামনা উপজেলায়। তিনি ১৯৬৭ সালের ৩১ জানুয়ারি আইনজীবী হিসেবে অন্তর্ভুক্ত হন।

১৯৭৩ সালে দালাল আইনে যুদ্ধাপরাধীদের বিচারে জন্যে গঠিত আদালতের প্রধান কৌঁসুলী ছিলেন তিনি।

বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি বাংলাদেশের ফৌজদারি আইন বিশেষজ্ঞ হিসেবে পরিচিত।

খন্দকার মাহবুব হোসেন ২০০৮ সালে বিএনপিতে যোগ দেন। ২০০৯ সাল থেকে ২০১৬ পর্যন্ত তিনি বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ছিলেন। ২০১৬ সালে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটিতে ভাইস চেয়ারম্যান পদ পান।

২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরগুনা-২ আসন থেকে তিনি ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করে আওয়ামী লীগ প্রার্থীর কাছে পরাজিত হন। ওই আসন থেকে এর আগেও অন্য দল থেকে একাধিক বার তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD