শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৩:২৬ পূর্বাহ্ন




নতুন মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৩ জানুয়ারী, ২০২৩ ১:২৯ pm
Bangladesh Government gov govt বাংলাদেশ সরকার ঢাকা Dhaka সচিব জনপ্রশাসন মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী সরকারি প্রশাসন সচিবালয় ‎মন্ত্রণালয় প্রশাসন
file pic

অবসরে যাচ্ছেন মন্ত্রিপরিষদ সচিব কবির বিন আনোয়ার। নতুন মন্ত্রিপরিষদ সচিব হয়েছেন মাহবুব হোসেন। অন্যদিকে, অর্থ বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব ড. মো. খায়রুজ্জামান মজুমদারকে পদোন্নতি দিয়ে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব করা হয়েছে।

মঙ্গলবার (৩ জানুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত দুটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এর আগে গত ১১ ডিসেম্বর মন্ত্রিপরিষদ সচিব হিসেবে নিয়োগ পান পানি সম্পদ মন্ত্রণালয়ের তৎকালীন সিনিয়র সচিব কবির বিন আনোয়ার।

অবসরের প্রজ্ঞাপনে বলা হয়, মন্ত্রিপরিষদ সচিব কবির বিন আনোয়ারকে সরকারি চাকরি আইনের ধারা ৪৩(১) (ক) অনুযায়ী ৩ জানুয়ারি থেকে সরকারি চাকরি থেকে অবসর প্রদান করা হলো। তার অনুকূলে ১৮ (আঠারো) মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থ লাম্পগ্র্যান্টসহ ০৪-০১-২০২৩ থেকে ০৩-০১-২০২৪ তারিখ পর্যন্ত এক বছরের অবসরোত্তর ছুটি (পিআরএল) মঞ্জুর করা হলো।

তিনি বিধি অনুযায়ী অবসর ও অবসরোত্তর ছুটিকালীন সুবিধা প্রাপ্য হবেন বলেও জানানো হয় প্রজ্ঞাপনে।

আরেকটি প্রজ্ঞাপনের মাধ্যমে জানানো হয়, নতুন মন্ত্রিপরিষদ সচিব নিয়োগ পেয়েছেন জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব মো. মাহবুব হোসেন।

অন্যদিকে এক প্রজ্ঞাপনে অর্থ বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব ড. মো. খায়রুজ্জামান মজুমদারকে পদোন্নতি দিয়ে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব করা হয়েছে। ওই প্রজ্ঞাপনে বলা হয়, জনস্বার্থে জারি করা এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD