শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১১:৫৮ অপরাহ্ন




এফবিসিসিআইয়ের ৫০ বছর পূর্তি অনুষ্ঠানে অংশ নেবে নিউইয়র্ক

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : রবিবার, ৮ জানুয়ারী, ২০২৩ ৫:৫০ pm
Federation of Bangladesh Chambers of Commerce & Industries বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রি এফবিসিসিআই FBCCI এফবিসিসিআই22
file pic

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বারস অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এফবিসিসিআই) ৫০ বছর পূর্তি উদযাপন করা হবে আগামী মার্চ মাসে। এতে বাণিজ্যিকভাবে অংশ নেবে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটি। নিউইয়র্ক সিটির মেয়র এরিক এডামকে আমন্ত্রণ জানাতে মেয়রের কার্যালয়ের ডেপুটি কমিশনার ফর ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স দিলীপ চৌহানের সঙ্গে বৈঠক করেছে এফবিসিসিআইয়ের প্রতিনিধি দল।

শুক্রবার (৬ জানুয়ারি) দুপুরে মেয়র কার্যালয়ের জাতিসংঘ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এসময় আরও উপস্থিত ছিলেন- মেয়র কার্যালয়ের ডেপুটি কমিশনার ফর ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স ক্রিস্টিন গ্রীন কফম্যান। এফবিসিসিআইয়ের প্রতিনিধি দলে ছিলেন- ইউএসএ বাংলাদেশ বিজনেস লিংকের সিইও বিশ্বজিত সাহা, পরিচালক শশধর হাওলাদার ও এনআরবি ওয়ার্ল্ডওয়াইডের সাধারণ সম্পাদক তোফাজ্জল লিটন।

সভায় দিলীপ চৌহান বলেন, নিউইয়র্ক সিটি সারাবিশ্বের বাণিজ্যিক রাজধানী হিসেবে পরিচিত। নিউইয়র্ক সিটির মেয়র কার্যালয় শহরটিতে বসবাসরত বাংলাদেশি ব্যবসায়ীদের উন্নয়নে সহায়ক ভূমিকা পালন করে। বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্রের যেমন ব্যবসায়িক আদান-প্রদান রয়েছে, তেমনিভাবে আমরা আশাবাদী মেয়র কার্যালয়ও বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক উন্নয়নে আরও কার্যকর ভূমিকা রাখবে।

তিনি বলেন, মেয়র কার্যালয়ের পক্ষ থেকে প্রতিনিধি বাংলাদেশের রাজধানী ঢাকাতে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই ৫০ বছর পূর্তি অনুষ্ঠানে সশরীরে উপস্থিতি থাকবে। নিউইয়র্ক সিটির মেয়র কার্যালয় ও এফবিসিসিআইয়ের বাণিজ্যিক সম্পর্ক স্থাপনের মাধ্যমে বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্রের সম্পর্ক আরও ঘনিষ্ঠ হবে।

বৈঠকে ইউএসএ বাংলাদেশ বিজনেস লিংকের সিইও বিশ্বজিত সাহা বলেন, বাংলাদেশি ও যুক্তরাষ্ট্রের ব্যবসায়ীদের মধ্যে একটি সেতুবন্ধন তৈরির জন্য কাজ করে চলেছে আমাদের প্রতিষ্ঠান।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD