শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৩:২২ পূর্বাহ্ন




জানা গেল এইচএসসি পরীক্ষার ফল প্রকাশের সম্ভাব্য সময়

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : রবিবার, ১৫ জানুয়ারী, ২০২৩ ৭:৪৭ pm
examination exam school admission Online Class অনলাইন ক্লাস বিশ্ববিদ্যালয় ক্লাস classroom class room মাধ্যমিক শ্রেণি শিক্ষা প্রতিষ্ঠান এমসিকিউ পরীক্ষা কলেজ স্কুল শিক্ষক প্রাথমিক
file pic

আগামী ১১ থেকে ১২ ফেব্রুয়ারির মধ্যে এইচএসসি-সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হতে পারে। আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির পক্ষ থেকে শিক্ষা মন্ত্রণালয়ে সম্ভাব্য সময় উল্লেখ করে পাঠানো প্রস্তাবে এমনটাই উল্লেখ করা হয়েছে। গত বৃহস্পতিবার এ প্রস্তাব পাঠানো হয়েছে। প্রধানমন্ত্রী যেদিন সম্মতি দেবেন সেদিন ফলাফল প্রকাশ করা হবে বলে জানা গেছে।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি সূত্রে জানা গেছে, এইচএসসি-সমমান পরীক্ষার খাতা মূল্যায়ন কাজ শেষ হয়েছে। বর্তমানে ফলাফল প্রকাশের জন্য অন্যান্য কাজ শুরু করা হয়েছে। আগামী ১১ ফেব্রুয়ারি পরীক্ষার পরবর্তী ৬০ দিন পূর্ণ হবে। ১০ ফেব্রুয়ারি শুক্রবার হওয়ায় এ ফলাফল আগামী ১১ থেকে ১২ ফেব্রুয়ারি প্রকাশের জন্য শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে।

সূত্র বলছে, প্রথমে ৮ থেকে ১০ ফেব্রুয়ারি এ প্রস্তাব পাঠালেও মন্ত্রণালয় থেকে সেটি ফিরিয়ে দেওয়া হয়। পরে গত বৃহস্পতিবার ১১-১২ ফেব্রুয়ারি নতুন করে প্রস্তাব পাঠানো হয়েছে। এ প্রস্তাব প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠানো হবে। প্রধানমন্ত্রী যেদিন সম্মতি দিবেন সেদিন ফলাফল প্রকাশ করা হবে।
উল্লেখ্য, গেল বছর এইচএসসি ও সমমানের পরীক্ষা ৬ নভেম্বর শুরু হয়ে ১৩ ডিসেম্বর শেষ হয়। পরে ব্যবহারিক পরীক্ষার জন্য ১৫ ডিসেম্বর থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত সময় নির্ধারণ করা হয়। এ বছর পরীক্ষার ফরম পূরণ করে মোট ১২ লাখ ৩ হাজার ৪০৭ জন শিক্ষার্থী। যাদের মধ্যে ছাত্র ৬ লাখ ২২ হাজার ৭৯৬ জন এবং ছাত্রী ৫ লাখ ৮০ হাজার ৬১১ জন।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD