মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৩৮ পূর্বাহ্ন




জাতীয় বিশ্ববিদ্যালয়

পরীক্ষার হলে মোবাইল ফোন পেলেই বহিষ্কার

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : বুধবার, ২৫ জানুয়ারী, ২০২৩ ১০:৫৩ am
National University public Bachelor Degree Honours Masters affiliating graduate post-graduate colleges professional institutions Gazipur কলেজ রেজাল্ট অনার্স ডিগ্রি ভর্তি পরীক্ষা ফলাফল স্নাতক সম্মান ফরম ফিল-আপ গাজীপুর এনইউ NU জাতীয় বিশ্ববিদ্যালয়
file pic

জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত কলেজগুলোর পরীক্ষার হলে মোবাইল ফোন নিয়ে প্রবেশ এবং ব্যবহার সংক্রান্ত অনিয়ম বিষয়ে সতর্কীকরণ বিজ্ঞপ্তি দিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়। এতে বলা হয়- পরীক্ষার হলে কোনো শিক্ষার্থীর কাছে মোবাইল ফোন পেলে তাকে বহিষ্কার করতে হবে। এছাড়া এ অপরাধের জন্য তার সংশ্লিষ্ট বছরের পরীক্ষা বাতিল হয়ে যাবে।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মো. বদরুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়- সম্প্রতি পরীক্ষার হলে মোবাইল ফোন নিয়ে প্রবেশ ও ইলেকট্রনিক ডিভাইসের মাধ্যমে পরীক্ষায় অসদুপায় অবলম্বনের অভিযোগ উদ্বেগজনকভাবে বেড়েছে। এ বিষয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা শৃঙ্খলা সংক্রান্ত বিধান অনুযায়ী কেন্দ্রে মোবাইল ফোন নেওয়া যাবে না। কোনো পরীক্ষার্থীর কাছে মোবাইল ফোন পেলে তাকে বহিষ্কার করতে হবে। পাশাপাশি এ অপরাধের জন্য তার সংশ্লিষ্ট বছরের পরীক্ষা বাতিল হয়ে যাবে।

এছাড়া মোবাইল ফোন ব্যবহার করে অসদুপায় অবলম্বন করলে তাকে বহিষ্কারের সংশ্লিষ্ট বছরের পরীক্ষা বাতিল করতে হবে এবং পরবর্তী বছরে পরীক্ষা থেকে বিরত রাখা হবে। উভয় ক্ষেত্রে প্রয়োজনীয় তথ্যপ্রমাণ রেখে ব্যবহৃত মোবাইল ফোনটি সংশ্লিষ্ট পরীক্ষার্থীকে ফেরত দিতে হবে। নকলের আলামত হিসেবে ফোনের ছবি, নকলের প্রিন্ট কপির সঙ্গে সংযুক্ত করতে হবে।

এতে আরও বলা হয়, পরীক্ষার্থী হলে ফোন নিয়ে প্রবেশ করেছে বা ব্যবহার করেছে মর্মে লিখিত রেখে মোবাইল ফোন ফেরত দিতে হবে। পরীক্ষার হলে ব্যবহৃত মোবাইল ফোন কোনো অজুহাতে জমা নেওয়া যাবে না। এ বিষয়ে কোনো সমস্যা দেখা দিলে সংশ্লিষ্ট বিভাগে যোগাযোগ করতে বলা হয়েছে।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD