শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১১:৪৭ অপরাহ্ন




ফেনীর জাকির বয়স ৩২ বছর, উচ্চতা ৩০ ইঞ্চি

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : সোমবার, ৩০ জানুয়ারী, ২০২৩ ১:১৯ pm
shortest human short small Men man Smallest People In The World Boy বিশ্বের সবচেয়ে খাটো মানুষ লোক খাটো মানুষ দেশের ক্ষুদ্র মানব ব্যক্তি শিশু উচ্চতা ৩০ ইঞ্চি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস
file pic

ফেনীর পরশুরাম উপজেলার চিথলিয়া ইউনিয়নের উত্তর চন্দনা গ্রামের বাসিন্দা জাকির হোসেন নিশাত। জন্ম ১৯৯১ সালের ১২ মে। জন্মের সময় অন্য আর দশটি সাধারণ শিশুর মতোই ছিলেন। পরে বয়স বাড়লেও শারীরিকভাবে আর বাড়েননি তিনি। এখন বয়স ৩২ বছর, কিন্তু তার উচ্চতা মাত্র ৩০ ইঞ্চি।

বয়স কম থাকার সময় স্কুলেও গিয়েছিলেন। কিন্তু স্কুলে গেলে নানা মন্তব্য শুনতেন বলে পড়াশোনা আর করা হয়নি তার। আগে বাবা জীবিত ছিলেন। ছয় মাস আগে মারা যান বাবা। বড় ভাই পরিবার নিয়ে থাকেন আলাদা। বর্তমানে মা তার শেষ অবলম্বন। প্রতিবন্ধী ভাতা পেলেও তা দিয়ে চলছে না তাদের। তাই অভাব-অনটনে মায়ের সঙ্গে অনেকটা মানববেতর জীবন পার করছেন নিশাত।

স্থানীয়দের ধারণা, দেশের সবচেয়ে খাটো মানুষ তিনি। এখনো তিনি রয়ে গেছেন ছোট্ট শিশুর রূপে। আর জেলা প্রশাসক বলছেন, দেশের সবচেয়ে খাটো মানুষ কিনা, তা যাচাই কার্যক্রম চলছে।

জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান বলেন, ২ ফুট ৬ ইঞ্চি উচ্চতার এ যুবককে দেশের ক্ষুদ্র মানব হিসেবে স্বীকৃতি দেওয়া যায় কিনা, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। পাশাপাশি তাকে আর্থিক সহায়তারও আশ্বাস দেন জেলা প্রশাসক।

প্রসঙ্গত, গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের সবশেষ তথ্য অনুযায়ী বিশ্বের সবচেয়ে খাটো ব্যক্তি ইরানের আফসিন ইসমাইল। ২০ বছর বয়সী আফসিনের উচ্চতা মাত্র ২ ফুট ১.৬ ইঞ্চি।

 

[খাটো মানুষ, কোন দেশের মানুষ সবচেয়ে খাটো, কোন দেশের মানুষ সবচেয়ে লম্বা, পৃথিবীর সবচেয়ে লম্বা মানুষ, পৃথিবীর সবচেয়ে খারাপ মানুষ কে]




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD