রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৭:১৮ পূর্বাহ্ন




সব বিশ্ববিদ্যালয়ে একটাই ভর্তি পরীক্ষা হোক: শিক্ষামন্ত্রী

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : বুধবার, ৮ ফেব্রুয়ারী, ২০২৩ ৪:২৬ pm
Dipu Moni Minister of Education দীপু মনি শিক্ষামন্ত্রী দীপু
file pic

এক পরীক্ষায় বিশ্ববিদ্যালয়ে অনার্সে ভর্তির আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। পাশাপাশি দেশের বিশ্ববিদ্যালয়গুলোকে পরীক্ষার সিলেবাস অনুযায়ী ভর্তি পরীক্ষা নেওয়ার আহ্বান জানান তিনি। তিনি বলেন,‘আমরা চাই, একটাই ভর্তি পরীক্ষা হোক।’

বুধবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে এইচএসসি ও সমমানের পরীক্ষা উপলক্ষে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, ‘এবারও গুচ্ছ পদ্ধতিতে বিশ্ববিদ্যালয়গুলোতে ভর্তি পরীক্ষা হবে। বিশ্ববিদ্যালয়গুলোকে অনুরোধ করবো— যে সিলেবাসে পরীক্ষা হয়েছে, সে সিলেবাসে ভর্তি পরীক্ষা নেওয়া হোক। আমরা চাই, একটাই ভর্তি পরীক্ষা হোক।

শিক্ষামন্ত্রী আরও বলেন, ‘একই বিষয়ে বার বার পরীক্ষা হওয়া উচিত না। যেমন ভর্তি পরীক্ষায় বাংলা, গণিত বা ইংরেজি বিষয়ে নির্দিষ্ট নম্বরে পরীক্ষা হওয়া উচিত। আমরা চাই, একটাই পরীক্ষা হোক। যতদিন না হয় ততদিন চলমান গুচ্ছ পদ্ধতিতে পরীক্ষাটা আরও কীভাবে ভালো করা যায়, তার জন্য কাজ করতে হবে।’

সংবাদ সম্মেলনে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. কামাল হোসেন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব সোলেমান খান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদসহ বিভিন্ন বোর্ডের চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD