সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০১:৩৩ অপরাহ্ন




লাইসেন্সহীন হজ এজেন্সির সঙ্গে লেনদেন না করার অনুরোধ

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : রবিবার, ১৯ মার্চ, ২০২৩ ৮:০৩ pm
Ministry of Religious Affairs ধর্ম বিষয়ক মন্ত্রণালয় Islamic Foundation Bangladesh ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ islamic foundation Ministry of Religious
file pic

আগামী ২১ মার্চ পর্যন্ত হজযাত্রীরা নিবন্ধন করতে পারবেন। তবে লাইসেন্সবিহীন হজ এজেন্সির সঙ্গে লেনদেন না করার অনুরোধ জানিয়েছে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়।

রবিবার (১৯ মার্চ) লাইসেন্সবিহীন বিভিন্ন ব্যক্তি,গ্রুপ, কাফেলা নামে হজযাত্রীদের সঙ্গে প্রতারণার বিষয়ে সতর্কীকরণ বিজ্ঞপ্তি জারি করেছে ধর্ম মন্ত্রণালয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, হজযাত্রী ও হজ এজেন্সিসহ হজ সংশ্লিষ্ট সবার অবগতির জন্য জানানো যাচ্ছে যে, হজ ও ওমরাহ লাইসেন্স নেই— এমন ব্যক্তি,গ্রুপ, গ্রুপ লিডার,কথিত মোয়াল্লেম কিংবা লাইসেন্সবিহীন বিভিন্ন কাফেলার নামে হজ ও ওমরাহ যাত্রী সংগ্রহ এবং তাদের কাছ থেকে অর্থ গ্রহণের অভিযোগ পাওয়া যাচ্ছে। এ কারণে হজযাত্রীরা এবং হজ এজেন্সি প্রতারণা ও হয়রানির শিকার হচ্ছেন। তাই ধর্ম মন্ত্রণালয়ের স্বীকৃত হজ এজেন্সি সম্পর্কে নিশ্চিত হয়ে এজেন্সির সঙ্গে সরাসরি লিখিত চুক্তি সম্পাদনের মাধ্যমে লেনদেন করার জন্য অনুরোধ করা যাচ্ছে।

হজে নেওয়ার নামে লাইসেন্সবিহীন বিভিন্ন ব্যক্তি,গ্রুপ, গ্রুপ লিডার,কথিত মোয়াল্লেম, কাফেলার সঙ্গে হজ সংক্রান্ত যেকোনও ধরনের লেনদেন থেকে বিরত থাকার অনুরোধ জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, পাশাপাশি এ রূপ ব্যক্তিদের বিষয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে অবহিত করার জন্যও অনুরোধ করা হলো।

উল্লেখ্য, চাঁদ দেখা সাপেক্ষে চলতি বছরের ২৭ জুন (৯ জিলহজ) পবিত্র হজ অনুষ্ঠিত হবে। এবার বাংলাদেশ থেকে এক লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ করতে পারবেন।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD