শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১১:২৩ অপরাহ্ন




ঢাবি ভর্তি পরীক্ষায় ৩ লাখ প্রার্থী থেকে ৩০ কোটি টাকা ফি আদায়

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩ ২:২৭ pm
Dhaka university du ঢাকা বিশ্ববিদ্যালয় ঢাবি ডিইউ DU ঢাবি ঢাকা বিশ্ববিদ্যালয় Dhaka University ঢাকা বিশ্ববিদ্যালয় বাসে মিলবে ওয়াইফাই The DU residential hall may open in March ঢাকা বিশ্ববিদ্যালয়
file pic

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষে আন্ডার গ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তির জন্য ২ লাখ ৯৮ হাজার ৪২৯ জন প্রার্থী আবেদন করেছেন। এবার প্রতি আবেদনের ফি ছিল ১ হাজার টাকা। ফলে আদেবন থেকে প্রায় ৩০ কোটি টাকা ফি আদায় করেছে ঢাবি।

মঙ্গলবার (২১ মার্চ) ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনলাইন ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান জাগো নিউজকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, এখন পর্যন্ত সব ইউনিট মিলিয়ে ভর্তির আবেদন পড়েছে ২ লাখ ৯৮ হাজার ৪২৯টি। এরমধ্যে কলা, আইন, সামাজিক বিজ্ঞান অনুষদে ১ লাখ ২২ হাজার ৮৮৫ জন, বিজ্ঞান অনুষদে ১ লাখ ২৭ হাজার ৭৯ জন, ব্যবসায় শিক্ষা অনুষদে ৪১ হাজার ৩৬৮ জন, চারুকলা অনুষদে ৭ হাজার ৯৭ জন শিক্ষার্থী আবেদন করেছেন।

আবেদন ফি ১ হাজার টাকা করে শিক্ষার্থীদের কাছ থেকে নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়। এরমধ্যে ৩৩ টাকা ভ্যাট ও ট্যাক্স। বাকি ৯৬৭ টাকার মধ্যে ইউজিসি আদায় করবে ৪০ শতাংশ৷

আগামী ১৮ এপ্রিল থেকে সংশ্লিষ্ট ইউনিটের পরীক্ষা শুরুর এক ঘণ্টা আগপর্যন্ত ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করা যাবে।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD