সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:২০ পূর্বাহ্ন




কিছু করতে গেলেই তারা টাকা দিয়ে ম্যানেজ করে নেয়: আতিক

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : রবিবার, ২৬ মার্চ, ২০২৩ ৪:৩৪ pm
dncc mayor atiqul islam Dhaka North City Corporation DNCC ঢাকা উত্তর সিটি করপোরেশন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম
file pic

ঢাকা শহরে খাল ও খেলার মাঠ দখলকারীদের ‘ভূমিদস্যু’ অ্যাখায়িত করে তাদের বিরুদ্ধে সোচ্চার হওয়ার কথা বললেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম।

রোববার ঢাকার মিরপুরে এক অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি বলেন, “স্বাধীনতার ৫২ ব্ছর পার হয়েছে। এ সময়ে অনেক প্রতিজ্ঞা আছে, অনেকের বিরুদ্ধে কথা আছে। এ কথা যেমন পাকিস্তানিদের বিরুদ্ধে, তেমনি ভূমিদস্যুদের বিরুদ্ধেও।

“আমরা পাকিস্তানের বিরুদ্ধে কথা বলেছি দেশ স্বাধীন করেছি। কিন্তু ভূমিদস্যুরা তো আমাদের ভিটেমাটি দখল করে নিচ্ছে, তাদের বিরুদ্ধে কে কথা বলবে?

“আমাদের খেলার মাঠ দখল করা যাবে না, খাল দখল করা যাবে না। শুধু দখল আর দূষণ, কিন্তু কিছু বলতে গেলে, কিছু করতে গেলেই ভূমিদস্যুরা কেইস করে দেয়। টাকা দিয়ে তারা সবকিছু ম্যানেজ করে নেয়।”

খেলার মাঠ উদ্ধারে প্রধানমন্ত্রীর নির্দেশনার কথা তুলে ধরে মেয়র বলেন, “এর একটি উদাহরণ কালশী বালুর মাঠ উদ্ধার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেদিন কালশী ব্রিজ উদ্বোধনে এসে বালুর মাঠে কোনো স্থাপনা না করার নির্দেশ দেন।

“সেদিন আমি বলেছিলাম, মাননীয় প্রধানমন্ত্রী আপনি যেখানে বসে আজ বক্তব্য দেবেন, সেই জায়গায়টিই আজ দখল হয়ে গেছে। ন্যাশনাল হাউজিং অথরিটি এখানে বড় বড় ভবন তৈরির উদ্যোগ নিয়েছে। এই ১৫বিঘা জমি আর দেখতে পারব না। মাননীয় প্রধানমন্ত্রী সেখানে ঘোষণা দিলেন, বালুরমাঠে কোনো ভবন হবে না, খেলার মাঠ হবে।”

আতিক বলেন, “প্রধানমন্ত্রী অনেক কিছু করতে চান, কিন্তু তার কাছে সঠিক তথ্য যায় না। আমরা যদি সঠিক তথ্য পৌঁছে দিই, আমার বিশ্বাস এমন আরও অনেক খেলার মাঠ ভবিষ্যত প্রজন্মের জন্য আমরা রেখে যেতে পারব।

“আমরা যদি তা করতে না পারি, পরবর্তী প্রজন্ম আমাদের কাছে প্রশ্ন করবে তুমি মেয়র ছিলা, তুমি কাউন্সিলর ছিলা তোমরা কী করেছ আমাদের জন্য।”

মিরপুর ১০ নম্বরের জল্লাদখানা বধ্যভূমিতে সিটি করপোরেশনের বর্জ্য সংগ্রহের সেকেন্ডারি ট্রান্সফার স্টেশনে করা গ্রাফিতি চিত্রকর্ম এবং মুক্তির সবুজায়ন শীর্ষক প্রকল্পের উদ্বোধন করেন মেয়র আতিক।

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ডিএনসিসির অঞ্চল-০২ এর নির্বাহী কর্মকর্তা মো. জিয়াউর রহমান, মেটলাইফ বাংলাদেশের মুখ্য নির্বাহী কর্মকর্তা আলা আহমেদ, শক্তি ফাউন্ডেশনের উপ-নির্বাহী পরিচালক ইমরান আহমেদ ও ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর কাজী জহুরুল ইসলামসহ অনুষ্ঠানে অনেকে উপস্থিত ছিলেন।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD