শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১২:৫৪ পূর্বাহ্ন




আইএফআইসি ব্যাংকের নাম পরিবর্তন

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০২৩ ৫:৪২ pm
International Finance Investment and Commerce Bank Limited IFIC Bank IFIC ইন্টারন্যাশনাল ফাইন্যান্স ইনভেস্টমেন্ট অ্যান্ড কমার্স ব্যাংক লিমিটেড আইএফআইসি
file pic

ইন্টারন্যাশনাল ফাইন্যান্স ইনভেস্টমেন্ট অ্যান্ড কমার্স ব্যাংক লিমিটেডের (আইএফআইসি) নাম পরিবর্তন করে আইএফআইসি ব্যাংক পিএলসি করা হয়েছে। বাংলাদেশ ব্যাংক এক প্রজ্ঞাপনে ব্যাংকটির এই নাম পরিবর্তনের প্রজ্ঞাপন জারি করে। অবশ্য ব্যাংকটি আগে থেকে আইএফআইসি নামে পরিচিত। নতুন করে লিমিটেডের পরিবর্তনে পিএলসি করা হয়েছে এবং এর পাশাপাশি নামটি ছোট করে ফেলেছে ব্যাংকটি।

এ নিয়ে কেন্দ্রীয় ব্যাংকের প্রজ্ঞাপনে বলা হয়েছে, ২৮ মার্চ থেকে তফসিলি ব্যাংকগুলোর তালিকায় ‘ইন্টারন্যাশনাল ফাইন্যান্স ইনভেস্টমেন্ট অ্যান্ড কমার্স ব্যাংক লিমিটেড’-এর নাম ‘আইএফআইসি ব্যাংক পিএলসি’ হিসেবে পরিবর্তন করা হয়েছে।

আইএফআইসি ব্যাংক বেসরকারি খাতের হলেও এতে সরকারের শেয়ার রয়েছে ৩২ দশমিক ৭৫ শতাংশ। ব্যাংকটির চেয়ারম্যান প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা এবং বেক্সিমকো গ্রুপের ভাইস চেয়ারম্যান সালমান এফ রহমান। ভাইস চেয়ারম্যান তাঁর ছেলে ও বেক্সিমকো গ্রুপের নির্বাহী পরিচালক আহমেদ শায়ান ফজলুর রহমান। ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক শাহ আলম সারওয়ার।

বেসরকারি খাতের এই ব্যাংক উপশাখার মাধ্যমে সারা দেশে ছড়িয়ে পড়েছে এবং প্রান্তিক জনগোষ্ঠীকে ব্যাংকসেবার আওতায় আনার চেষ্টা করে যাচ্ছে।

সরকার কোম্পানি আইন সংশোধন করে লিমিটেডের পরিবর্তে পিএলসি শব্দ ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে। এ কারণে ধীরে ধীরে সব ব্যাংক নাম পরিবর্তন করছে।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD