রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৮:১৩ পূর্বাহ্ন




ইসরায়েলের বিরুদ্ধে প্রতিশোধ নেওয়ার অঙ্গীকার ইরানের

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : শনিবার, ১ এপ্রিল, ২০২৩ ৪:২৯ pm
ইরান বাংলাদেশ Iran Tehran ইরান তেহরান Iran Tehran ইরান তেহরান Bangladesh Iran
file pic

ইসরায়েলের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি দিয়ে ইরান জানিয়েছে, ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) সদস্য হত্যার প্রতিশোধ অবশ্যই নেওয়া হবে। সিরিয়ার রাজধানী দামেস্কের কাছে ইসরায়েলি বিমান হামলায় শুক্রবার (৩১ মার্চ) বিপ্লবী গার্ড কর্পসের এক কর্মকর্তা নিহত হয় বলে দাবি করেছে তেহরান।

ইরানি মিডিয়ায় শুক্রবার সম্প্রচারিত এক বিবৃতিতে বলা হয়, ইসলামি বিপ্লবী গার্ডের সামরিক উপদেষ্টা মিলাদ হায়দারি শহীদ হয়েছেন। স্থানীয় সময় মধ্যরাতের দিকে ইসরায়েল ক্ষেপণাস্ত্র হামলা চালায়। এ সময় বেশ কিছু ক্ষেপণাস্ত্র ভূপাতিত করেছে বলে দাবি করেছে সিরিয়ান বাহিনী। তেহরান এই হামলাকে একটি অপরাধমূলক পদক্ষেপ বলে অভিহিত করেছে। এর উপযুক্ত জবাব অবশ্যই দেওয়া হবে।

২০১১ সালে শুরু হওয়া গৃহযুদ্ধে প্রেসিডেন্ট বাশার আসাদের সমর্থনে সিরিয়ায় ইরানের প্রভাব বাড়ে। ইসরায়েল প্রায়শই দেশটিতে ইরানি লক্ষ্যবস্তুতে আঘাত করছে। তেহরান অবশ্য বলছে, তাদের কর্মকর্তারা সিরিয়ায় কেবল উপদেষ্টা পদে কাজ করে।

রয়টার্সের মতে, গোটা সংঘর্ষে কয়েক ডজন আইআরজিসি কর্মকর্তা প্রাণ হারিয়েছেন। লেবাননের সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠী হিজবুল্লাহ ও ইরান সমর্থিত বিভিন্ন ইরাকি আধাসামরিক সংগঠন দামেস্ক এবং এর আশেপাশের পাশাপাশি সিরিয়ার উত্তর, পূর্ব এবং দক্ষিণে শক্তিশালী অবস্থান তৈরি করে রেখেছে।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD