রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৭:৪৬ পূর্বাহ্ন




জামায়াত নেতা সেলিমসহ আটজন রিমান্ডে

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : শনিবার, ৮ এপ্রিল, ২০২৩ ৩:৫৪ pm
কারাদণ্ড মামলা SC Death Penalty মৃত্যুদণ্ড প্রাণদণ্ড সুপ্রিম কোর্ট রায় Supreme Court highcourt হাইকোর্ট আদালত International Crimes Tribunal ICT Bangladesh domestic war crimes tribunal আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল বাংলাদেশ অপরাধ ট্রাইবুনাল আইসিটি মৃত্যুদণ্ড প্রাণদণ্ড শাস্তিস্বরূপ হত্যা শাস্তি Tribunal SC সুপ্রিম কোর্ট রায় Supreme Court highcourt হাইকোর্ট আদালত Death Penalty মৃত্যুদণ্ড প্রাণদণ্ড মৃত্যুদণ্ড সহকারী দায়রা জজ জুডিশিয়াল সার্ভিস কমিশন পরীক্ষা ফলাফল
file pic

গ্রেফতার জামায়াতে ইসলামীর ঢাকা মহানগর উত্তরের আমির মুহাম্মদ সেলিম উদ্দিনের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। একই সঙ্গে অপর সাত জনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে।

রিমান্ডে যাওয়া অপর আসামিরা হলেন- জামায়াতের মহানগর মজলিসের সুরা সদস্য আবুল বাশার, কুমিল্লা জেলা ছাত্রশিবিরের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ, সমর্থক আনোয়ারুল হক, শিব্বির আহমেদ, ইঞ্জিনিয়ার মো. সিরাজুল ইসলাম ও আব্দুল হাকিম সরকার।

শনিবার (৮ এপ্রিল) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শেখ সাদী এ রিমান্ড মঞ্জুর করেন।

এদিন সেলিমসহ আট আসামিকে আদালতে হাজির করা হয়। এসময় সেলিমের ১০ দিন এবং অপর সাত আসামির বিভিন্ন মেয়াদে রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক সমীর চন্দ্র সূত্রধর। তবে আসামিপক্ষ রিমান্ড বাতিল ও জামিন চেয়ে আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে সেলিমের পাঁচ দিন এবং অপর সাতজনের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে শুক্রবার জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা একত্রিত হয়ে জনসাধারণের মধ্যে ভীতি সঞ্চার, সরকারকে উৎখাত, সরকারি স্থাপনা ও যানবাহনে নাশকতামূলক কার্যকলাপসহ ত্রাস সৃষ্টির লক্ষ্যে গোপন বৈঠকে মিলিত হন বলে অভিযোগ ওঠে। এসময় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। এ ঘটনায় রাজধানীর ভাটারা থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়েছে।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD