রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৮:০২ পূর্বাহ্ন




ঈদে পদ্মা সেতু ছাড়া সব মহাসড়কে মোটরসাইকেল চলবে

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : রবিবার, ৯ এপ্রিল, ২০২৩ ৪:৪১ pm
Bike bike-show motorbike motorcycle motorcycles two-wheelers two wheeler বাইক শো মোটরবাইক মোটরসাইকেল রানার UM Brands bike রানার মহাসড়কে মোটরসাইকেল
file pic

আসন্ন ঈদুল ফিতরের সময় পদ্মা সেতু ছাড়া সব জায়গায় মোটরসাইকেল চলবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। রবিবার (৯ এপ্রিল) রাজধানীর বনানীতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের প্রধান কার্যালয়ে ঈদযাত্রার প্রস্তুতি নিয়ে এক সভায় তিনি একথা জানান।

ওবায়দুল কাদের বলেন, পদ্মা সেতু ছাড়া সব জায়গায় মোটরসাইকেল চলবে। মোটরসাইকেল ফেরি দিয়ে পদ্মা নদী পার হবে। তিনি অন্যান্য রুটে মোটরসাইকেলের জন্য আলাদা টোল প্লাজা করার নির্দেশনা দেন।

ঈদুল ফিতর উদযাপনে সড়কপথে মানুষের যাত্রা নিরাপদ ও নির্বিঘ্ন করতে সড়কে শৃঙ্খলা কার্যকরের ওপর গুরাত্বারোপ করেন মন্ত্রী। তিনি বলেন, যানজট নিরসন ও দুর্ঘটনা কমাতে সড়কে শৃঙ্খলা কীভাবে কার্যকর করা যায় সেটা হচ্ছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ।

ওবায়দুল কাদের বলেন, ঈদের আগে পাঁচ দিন এবং পরে সাত দিন ফিলিং স্টেশন ২৪ ঘণ্টা খোলা থাকবে। যানজট নিরসনে এলেঙ্গা থেকে সিরাজগঞ্জ, বগুড়া উত্তরাঞ্চলের রাস্তাটি যেন সচল থাকে।

গাজীপুর প্রথম অগ্রাধিকার। বিআরটি প্রকল্পের রাস্তা যেন চলাচলযোগ্য থাকে সে ব্যাপারে নির্দেশনা দেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। আগামী অক্টোবর-নভেম্বর মাসে ঢাকায় একশটি বৈদ্যুতিক বাস চলবে বলে বলে সভায় জানান মন্ত্রী। পাশাপাশি যার যা দায়িত্ব তা যথাযথভাবে পালনের আহ্বান জানান ওবায়দুল কাদের।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD