শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৯:১৮ অপরাহ্ন




ঈদের আগেই বেতন পাবেন প্রাক-প্রাথমিকের ২৪ হাজার শিক্ষক

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১১ এপ্রিল, ২০২৩ ৩:০৪ pm
Ministry of Primary and Mass Education প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় examination exam school admission Online Class অনলাইন ক্লাস বিশ্ববিদ্যালয় ক্লাস classroom class room মাধ্যমিক শ্রেণি শিক্ষা প্রতিষ্ঠান এমসিকিউ পরীক্ষা কলেজ স্কুল শিক্ষক প্রাথমিক Directorate of Primary Education primary schools school প্রাথমিক শিক্ষা অধিদপ্তর
file pic

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিকের নবনিয়োগপ্রাপ্ত ২৪ হাজার ২৫২ জন শিক্ষকের বেতন সমস্যার সমাধান হয়েছে। ঈদের আগেই তারা বেতন পাবেন। মঙ্গলবার সকালে এ কথা জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন গণমাধ্যমকে জানান, নব নিয়োগপ্রাপ্ত সহকারী শিক্ষকদের বেতন-ভাতা সংক্রান্ত জটিলতার অবসান হয়েছে। আগামী সপ্তাহে আইবাসে (ইন্টিগ্রেটেড বাজেট অ্যান্ড একাউন্টিং সিস্টেম) তারা বেতন পাবেন।

মন্ত্রণালয় সূত্র জানায়, পিডিপি-৪ এর আওতায় প্রাক-প্রাথমিকের এসব শিক্ষক নিয়োগ পান। কিন্তু আইবাসে তাদের জন্য বেতন ছাড় ছিল না। গত রবিবার অর্থ মন্ত্রণালয়ের সভায় রাজস্ব খাতে হওয়ায় তাদেরকেও আইবাসে সংযুক্ত করে বেতন ছাড় করার ব্যবস্থা করা হয়েছে। ফলে তারা ঈদের আগেই বেতন ও ভাতা পাবেন।গত ২৩ জানুয়ারি এসব শিক্ষক চাকরিতে যোগ দেন বলে জানায় মন্ত্রণালয়। তারা একসঙ্গে তিন মাসেরই বেতন পাবেন। এছাড়া ঈদের বোনাসও পাবেন।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD