মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৩০ পূর্বাহ্ন




বৃষ্টি কবে হবে জানালো আবহাওয়া বিভাগ

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৩ এপ্রিল, ২০২৩ ৩:৪৮ pm
Weather আবহাওয়া Rain বৃষ্টি
file pic

চরম গরমে নাভিশ্বাস অবস্থা দেশের মানুষের। রবিবার (১৬ এপ্রিল) পর্যন্ত এই গরম অব্যাহত থাকতে পারে। সে পর্যন্ত তাপমাত্রা বাড়তে থাকবে। এরপর কিছু কিছু এলাকায় হালকা বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়া অধিদফতর জানায়, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও আশেপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারী ধরনের তাপ প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

আবহাওয়াবিদ বজলুর রশীদ বলেন, আগামী রবিবার পর্যন্ত টানা এই গরম থাকতে পারে। এরপর কিছু কিছু এলাকায় হালকা বৃষ্টি হতে পারে। কিছু এলাকায় কালবৈশাখী ঝড়ো বয়ে যেতে পারে।

বুধবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায় ৩৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। আজ বৃহস্পতিবার তা আরও বেড়ে ৪১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ঢাকায় ৩৮ দশমিক ৫, আজ ৩৮ দশমিক ৮; রাজশাহীতে ছিল ৩৯, আজ তা ৩৯ দশমিক ১; রংপুরে ছিল ৩৫ দশমিক ৭, আজ তা ৩৫ দশমিক ৩; ময়মমসিংহে ছিল ৩৫ দশমিক ৩, আজ ৩৬; সিলেটে ছিল ৩৬ দশমিক ৬, আজ ৩৬ দশমিক ৫; চট্টগ্রামে ছিল ৩৫ দশমিক ৩, আজ ৩৫ দশমিক ২; খুলনায় ছিল ৩৯ দশমিক ২, আজ তা ৩৯ এবং বরিশালে ছিল ৩৮ দশমিক ২, আজ ৩৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

তাপপ্রবাহের এক সতর্কবার্তায় বলা হয়, দেশের ওপর দিয়ে চলমান মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ ১০ এপ্রিল থেকে পরবর্তী সাতদিন অর্থাৎ ১৭ এপ্রিল পর্যন্ত অব্যাহত থাকতে পারে।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD