বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১১:০১ অপরাহ্ন




ঈদের দিন রাস্তায় ঝরলো ১৩ প্রাণ

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : শনিবার, ২২ এপ্রিল, ২০২৩ ১০:২৭ pm
accidents highway hig hway road crash দুর্ঘটনা রোড সড়ক মহাসড়ক যানজট রাস্তা বাস গাড়ি সড়ক Accident road bus gridlock Study in India comp
file pic

পবিত্র ঈদুল ফিতরের দিন সারাদেশে সড়ক দুর্ঘটনায় ১৩ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এদের মধ্যে নেত্রকোনায় তিনজন, বগুড়ায় তিনজন, দিনাজপুরে একজন, বরিশালে একজন, যশোরে একজন, মাদারীপুরে একজন, গাজীপুরে একজন, ফরিদপুরে একজন ও মেহেরপুরে একজন রয়েছেন। শনিবার (২২ এপ্রিল) পৃথক পৃথক সময়ে এসব দুর্ঘটনা ঘটে। এদের মধ্যে বেশিরভাগই মারা যান মোটরসাইকেল দুর্ঘটনায়।

নেত্রকোনা

নেত্রকোনার কলমাকান্দায় দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হন আরও তিনজন। দুপুর দেড়টার দিকে খারনৈ ইউনিয়নের সীমান্ত সড়কের বৌবাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, ঈদে ঘোরাঘুরি করতে লেংগুরা থেকে একটি মোটরসাইকেল করে ওই দুজন সীমান্ত এলাকায় যাচ্ছিলেন। খারনৈ ইউনিয়নের সীমান্ত সড়কের বৌবাজার এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা অপর একটি মোটরসাইকেলের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই দুজন মারা যান। এসময় মোটরসাইকেলে থাকা অপর চারজন গুরুতর আহত হন। স্থানীয়রা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেকে নিয়ে গেলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক জয়ত্রী দেবনাথ সুমন মিয়াকে মৃত ঘোষণা করেন।

বগুড়া

বগুড়ার নন্দীগ্রামে পৃথক সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছেন। বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলার বগুড়া-নাটোর মহাসড়কের কাথম বেড়াগাড়ি এলাকায় মোটরসাইকেলের সঙ্গে মোটরসাইকেল সংঘর্ষে দুজন নিহত হন। অন্যদিকে বিকেল ৫টার দিকে কাথম মোড়ে অটোরিকশার সঙ্গে মোটরসাইকেলের সংঘর্ষে বুলবুল নামের একজন নিহত হন। কুন্দারহাট হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) আবুল হাসনাত ও ভাটগ্ৰাম ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড সদস্য জাহাঙ্গীর আলম বাবু দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন।

বরিশাল

বরিশাল নগরীতে বাসচাপায় মোটরসাইকেল আরোহী পুলিশের এক উপপরিদর্শক (এসআই) নিহত হয়েছেন। এসময় তার সঙ্গে থাকা আরেকজন আহত হন। বিকেলে বরিশাল-ঝালকাঠি সড়কের গ্রামীণ চক্ষু হাসপাতালের সামনে এ দুর্ঘটনা ঘটে।

দিনাজপুর

ছোট বোনকে মোটরসাইকেলে বসিয়ে দিনাজপুরের নবাবগঞ্জ আশুড়ার বিলে কাঠের সেতু দেখতে যাচ্ছিলেন মাসুদ রানা (২১)। গরিবপাড়া এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা ব্যাটারিচালিত অটোরিকশার সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই মারা যান মাসুদ। এ ঘটনায় তার বোনসহ তিনজন আহত হয়েছেন। দুপুর ১২টার দিকে বিরামপুর-নবাবগঞ্জ আঞ্চলিক সড়কের গরিবপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

যশোর

যশোরের বাঘারপাড়ায় সড়ক দুর্ঘটনায় আল আমিন (২০) নামে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। উপজেলার চাড়াভিটা এলাকায় যশোর-নড়াইল মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত আল আমিন উপজেলা সদরের দোহাকুলা বীরডাঙ্গাপাড়ার ফরিদুল কবিরের ছেলে। তিনি বাঘারপাড়া ডিগ্রি কলেজ থেকে এবার এইচএসসি পাস করেছেন।

গাজীপুর

গাজীপুরের কালীগঞ্জে মোটরসাইকেলের ধাক্কায় কাজী সিয়াম (২৪) নামের অপর এক মোটরসাইকেলের আরোহীর মৃত্যু হয়। এ ঘটনায় আহত হন আরও দুজন। বিকেলে উপজেলার কালীগঞ্জ-দোলান বাজার সড়কের পৈলানপুর বটতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। কালীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

মাদারীপুর

মাদারীপুরের শিবচর উপজেলার দ্বিতীয়খণ্ড ইউনিয়নের জিনারগেট এলাকায় মোটরসাইকেল দুর্ঘটনায় নাজমুল হাওলাদার (১৪) নামের এক স্কুলছাত্র নিহত হন। এ ঘটনায় তার দুই বন্ধু আহত হয়েছেন। তাদের উদ্ধার করে প্রথমে শিবচর হাসপাতাল ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ফরিদপুর

ফরিদপুরের ভাঙ্গায় ঈদের দিনে মোটরসাইকেল নিয়ে ঘুরতে বের হয়ে জুবায়ের হোসেন (২২) নামের এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। সন্ধ্যা ৬টার দিকে ভাঙ্গা এক্সপ্রেসওয়ের গোলচত্বর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত জোবায়ের হোসেন সদরপুর উপজেলার কৃষ্ণপুর ইউনিয়নের রামচন্দ্রপুর গ্রামের বাসিন্দা। তিনি ফরিদপুর রাজেন্দ্র কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের ছাত্র ছিলেন।

মেহেরপুর

মেহেরপুরের গাংনী উপজেলার বাওট গ্রামে মোটরসাইকেলের ধাক্কায় সাদিয়া আক্তার ইতি (১০) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। বিকেল পৌনে ৫টার দিকে শিশুটি বাড়ির সামনে রাস্তা পার হতে গেলে এ দুর্ঘটনা ঘটে। নিহত সাদিয়া আক্তার ইতি বাউট গ্রামের ফরাজীপাড়ার ভ্যানচালক জিয়ারুল ইসলামের ছেলে। সে স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্রী ছিল।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD