সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৪৪ পূর্বাহ্ন




ঈদের পর জাপানে বিএসইসি ও বিডার রোড শো

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : শনিবার, ২২ এপ্রিল, ২০২৩ ৭:১৮ pm
শেয়ারবাজার dse ডিএসই Share point সূচক অর্থনীতি economic দরপতন dse ডিএসই শেয়ারবাজার দর পতন পুঁজিবাজার CSE BSEC share market DSE CSE BSEC sharemarket bsec Bangladesh Securities and Exchange Commission বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন বিএসইসি stock
file pic

অনাবাসী বাংলাদেশী বিনিয়োগকারীদের কাছে পৌঁছাতে এবং বিদেশী বিনিয়োগ আকৃষ্ট করতে জাপানে একটি রোড শো করতে যাচ্ছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এবং বাংলাদেশ বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)।

২৭ এপ্রিল ওয়েস্টিন বলরুম টোকিওতে “দ্য রাইজ অব দ্য বেঙ্গল টাইগার: পটেনশিয়ালস অফ ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট ইন বাংলাদেশ” শিরোনামের রোড শো অনুষ্ঠিত হবে।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে রোড শো’র উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন বিএসইসি চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

টেকসই প্রবৃদ্ধি অংশীদারিত্ব গড়ে তোলার লক্ষ্যে বাংলাদেশ ও জাপান উভয় দেশের বিশিষ্ট ব্যক্তিবর্গ, প্রতিনিধি, বিনিয়োগকারী এবং ব্যবসায়ী নেতাদের সহ বিভিন্ন দলকে একত্রিত করবে এই রোডশো।

বিএসইসি সূত্রে জানা গেছে, জাপান এক্সটারনাল ট্রেড অর্গানাইজেশন এবং জাপান-বাংলাদেশ কমিটি ফর কমার্শিয়াল অ্যান্ড ইকোনমিক কো-অপারেশন যৌথভাবে অনুষ্ঠানটির আয়োজন করবে।

বাংলাদেশের প্রতিনিধি দলে মন্ত্রী, প্রধানমন্ত্রীর উপদেষ্টা ও সরকারি কর্তৃপক্ষ ছাড়াও বিভিন্ন সেক্টরের ব্যবসায়ী নেতারা থাকবেন।

এর আগে, নভেম্বরে রোড শো অনুষ্ঠিত হবার কথা থাকলেও শেষ মুহূর্তে তা বাতিল করা হয়।

বিএসইসি বিদেশি বিনিয়োগ আকৃষ্ট করতে এবং এনআরবিদের বাংলাদেশে বিনিয়োগে উৎসাহিত করতে বিশ্বের বিভিন্ন দেশে রোড শো আয়োজন করছে। তারই ধারাবাহিকতায় এবার রোডশোর আয়োজন করা হচ্ছে জাপানে।

রোডশোতে বিভিন্ন প্রাতিষ্ঠানিক এবং ব্যক্তিগত বিনিয়োগকারী এবং স্টেকহোল্ডাররা অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের বাংলাদেশে বিনিয়োগের সুযোগ, বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড, সরকারের বিনিয়োগবান্ধব নীতি, পুঁজিবাজারের পরিস্থিতি, বাংলাদেশের সামগ্রিক অর্থনীতি এবং সরাসরি বিদেশি বিনিয়োগে সরকারের সহযোগিতা সম্পর্কে অবহিত করা হবে।

এছাড়াও প্রবাসীদের পুঁজিবাজারে বিনিয়োগে আগ্রহী করতে বিনিয়োগ-সংক্রান্ত বিভিন্ন তথ্য উপস্থাপন করা হবে।

বিএসইসি ইতিমধ্যে দুবাই, মার্কিন যুক্তরাষ্ট্র, সুইজারল্যান্ড, যুক্তরাজ্য এবং কাতার সহ বেশ কয়েকটি দেশে রোডশো সম্পন্ন করেছে। ভবিষ্যতে সিঙ্গাপুর, জার্মানি, কানাডা, রাশিয়া, ইতালি, হংকং এবং মালয়েশিয়া সহ আরও কয়েকটি দেশে রোডশো আয়োজন করার পরিকল্পনা করেছে।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD