বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৩৭ অপরাহ্ন




ছোট বোনকে নিয়ে বনানী কবরস্থানে শেখ হাসিনা

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : রবিবার, ২৩ এপ্রিল, ২০২৩ ৪:৪৮ pm
Sheikh Hasina Sheikh Rehana Siddiq Sheikh Mujibur Rahman শেখ মুজিবুর রহমান শেখ হাসিনা শেখ রেহানা ছোট আপা PM Metrorail Opening
file pic

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর বনানী কবরস্থানে ১৫ আগস্টের শহীদদের কবরে শ্রদ্ধা নিবেদন করেছেন। এসময় তার ছোট বোন শেখ রেহানা সঙ্গে ছিলেন।

রোববার (২৩ এপ্রিল) সকালে ছোট বোনকে নিয়ে বনানী কবরস্থানে যান শেখ হাসিনা। শ্রদ্ধা নিবেদন শেষে ১৫ আগস্টের শহীদদের আত্মার শান্তি কামনা করে দোয়া করেন দুই বোন।

এরপর প্রধানমন্ত্রী ও তার ছোট বোন সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। তারা শহীদদের কবরে ফুলের পাপড়ি ছিটিয়ে দেন। পরে শেখ হাসিনা ও শেখ রেহানা ১৫ আগস্টের শহীদদের আত্মার শান্তি কামনা করে ফাতেহা পাঠ এবং মোনাজাত করেন।

বনানী কবরস্থানে তাদের মা বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেসা মুজিব, ভাই শেখ কামাল, শেখ জামাল ও শেখ রাসেল এবং ১৯৭৫ সালের অন্য শহীদরা চিরনিদ্রায় শায়িত আছেন।

১৯৭৫ সালের ১৫ আগস্ট একদল বিপথগামী সেনাসদস্য বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। ওই দিন বঙ্গবন্ধু ছাড়াও তার সহধর্মিণী বঙ্গমাতা ফজিলাতুন্নেসা মুজিব, তিন ছেলে বীর মুক্তিযোদ্ধা শেখ কামাল, বীর মুক্তিযোদ্ধা শেখ জামাল, শিশুপুত্র শেখ রাসেল, শেখ কামালের স্ত্রী সুলতানা কামাল, শেখ জামালের স্ত্রী রোজী জামাল এবং বঙ্গবন্ধুর ছোট ভাই শেখ নাসেরসহ পরিবারের ১৮ সদস্যকে নির্মমভাবে হত্যা করা হয়।

বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার ছোট বোন শেখ রেহানা তখন বিদেশে অবস্থান করায় প্রাণে বেঁচে যান।বঙ্গবন্ধুকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় আর অন্য শহীদদের বনানী কবরস্থানে সমাহিত করা হয়।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD