সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৪০ পূর্বাহ্ন




ঈদের পর পুঁজিবাজারে প্রথম লেনদেন আজ

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : সোমবার, ২৪ এপ্রিল, ২০২৩ ১০:৫৪ am
শেয়ার বাজার শেয়ারবাজার dse cse ঢাকা স্টক এক্সচেঞ্জ ডিএসই Dhaka Stock Exchange চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ Chittagong Stock Exchange dse cse ঢাকা স্টক এক্সচেঞ্জ ডিএসই Dhaka Stock Exchange চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ Chittagong Stock Exchange
file pic

টানা পাঁচদিন ঈদের ছুটি শেষে সোমবার (২৪ এপ্রিল) খুলছে দেশের দুই পুঁজিবাজার। এদিন উভয় বাজারে লেনদেন ও অফিস শুরু হবে পুরোনো সূচিতে।

পুরোনো সূচি অনুসারে, অফিস সময় শুরু হবে সকাল ৯টায়, শেষ হবে বিকেল সাড়ে ৪টায়। আর পুঁজিবাজারে লেনদেন শুরু হবে সকাল ১০টায়, শেষ হবে দুপুর ২টা ২০ মিনিটে। তার সঙ্গে ১০ মিনিট থাকবে পোস্ট ক্লোজিং। সব মিলে পুঁজিবাজারে লেনদেন হবে সকাল ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত।

এক মাস সিয়াম সাধনা শেষে গত শনিবার (২২ এপ্রিল) দেশে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হয়েছে। ঈদ উপলক্ষ্যে গত ১৯ এপ্রিল থেকে ছুটি কাটাচ্ছেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা। তাদের সেই ছুটি শেষ হয়েছে রোববার।

এ বছর শবে কদরের ছুটির পর ঈদের ছুটি শুরু হওয়ার আগে গত ২০ এপ্রিল (বৃহস্পতিবার) অফিস খোলা ছিল। ঈদুল ফিতরের ছুটির সঙ্গে ওইদিন (২০ এপ্রিল) বাড়তি একদিন সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। একদিন বাড়তি ছুটি ঘোষণার ফলে টানা পাঁচদিনের ছুটি পান সরকারি চাকরিজীবীরা।

এর আগের রমজান মাসে পুঁজিবাজারে লেনদেন হয় সকাল ১০টা থেকে দুপুর ১টা ২০ মিনিট পর্যন্ত। তার সঙ্গে ১০ মিনিট ছিল পোস্ট ক্লোজিং সেশন। অর্থাৎ সকাল ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত লেনদেন হয়েছিল।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD