শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৩:১৩ পূর্বাহ্ন




নির্বাচনে সহিংসতার চেষ্টা করা হলে দমন করা হবে: আইজিপি

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : শনিবার, ২৯ এপ্রিল, ২০২৩ ৮:৩৫ pm
Inspector General of Bangladesh Police Chowdhury Abdullah Al-Mamun পুলিশের মহাপরিদর্শক আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন
file pic

জাতীয় সংসদসহ যে কোনো নির্বাচনকে কেন্দ্র করে কেউ সহিসংসতার চেষ্টা করা হলে তা দমন করা হবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

তিনি বলেন, “যারাই সহিংসতা সৃষ্টি করার চেষ্টা করবে তাদেরকে দমন করার পূর্ণ সক্ষমতা পুলিশের রয়েছে। নির্বাচন কমিশনের অর্পিত যেকোনো দায়িত্ব যথাযথভাবে পালনে পুলিশ প্রস্তুত আছে।”

শনিবার দুপুরে সিলেট জেলা পুলিশ লাইন্সে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন আইজিপি।

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে পুলিশ কোনো চ্যালেঞ্জ দেখছে না জানিয়ে তিনি আরও বলেন, “সিটি নির্বাচনসহ সকল ভোটের সময়কালে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ সদা প্রস্তুত।”

পুলিশ সবাইকে সঙ্গে নিয়ে জঙ্গি ও সন্ত্রাস নিরূপণে সক্ষম হয়েছে জানিয়ে আইজিপি বলেন, প্রধানমন্ত্রীর জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করে কাজ করছে পুলিশ। এ ছাড়া গুজব নিরসণেও পুলিশ কাজ করছে। উদ্বুদ্ধ পরিস্থিতিতে কেউ গুজব রটানোর অপচেষ্টা করলে প্রচলিত আইনেই তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।”

রোহিঙ্গা ক্যাম্পে সম্প্রতি ঘন-ঘন হামলার ঘটনার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নে তিনি বলেন, “রোহিঙ্গা ক্যাম্পগুলোতে আমরা কাজ করছি; মাঝে-মাঝে যে ঘটনাগুলো সংগঠিত হচ্ছে এ গুলোর বিষয়ে আমরা সচেতন আছি এবং প্রতিটি ঘটনার সঙ্গে যারা জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।”

মতবিনিময়ের আগে আইজিপি বেলা সাড়ে ১১টায় সিলেট জেলা পুলিশ লাইন্সে পৌঁছালে তাকে গার্ড অব অনার দেওয়া হয়। পরে বেলা ১২টায় সিলেট বিভাগের থানার ওসিদের সঙ্গে মতবিনিময় করেন চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

এ সময় সিলেট রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) শাহ মিজান শাফিউর রহমান, মহানগর পুলিশের কমিশনার মো. ইলিয়াছ শরীফ, জেলার পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন, মহানগর পুলিশের উপ-কমিশনার (ট্রাফিক) মুহাম্মদ আবদুল ওয়াহাব, উপ-কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ উপস্থিত ছিলেন।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD