শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৩:১৭ পূর্বাহ্ন




ফেসবুকে পোস্ট করে বিপাকে ঢাবি অধ্যাপক

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : সোমবার, ১ মে, ২০২৩ ৬:৪২ pm
ঢাবি ভিসি মোহাম্মদ আখতারুজ্জামান du vc Md. Akhtaruzzaman Dhaka university du ঢাকা বিশ্ববিদ্যালয় ঢাবি ডিইউ DU ঢাবি ঢাকা বিশ্ববিদ্যালয় Dhaka University ঢাকা বিশ্ববিদ্যালয় বাসে মিলবে ওয়াইফাই The DU residential hall may open in March ঢাকা বিশ্ববিদ্যালয়
file pic

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এ এস এম আমানুল্লাহর ‘জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক’ সংক্রান্ত একটি ফেসবুক পোস্ট আমলে নিয়ে ব্যবস্থা গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রোববার (৩০ এপ্রিল) অধ্যাপক আমানুল্লাহর ওই পোস্টকে ‘মনগড়া ও ভিত্তিহীন’ আখ্যা দিয়ে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিনের একটি প্রতিবেদন বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম সিন্ডিকেট সভায় উত্থাপন করা হয়।

সিন্ডিকেট সভার বরাত দিয়ে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর জানিয়েছে, অধ্যাপক আমানুল্লাহর ফেসবুক পোস্ট পাঠ্যপুস্তক, সরকারের শিক্ষানীতি ও ভাবমূর্তিকে ক্ষুণ্ন করার একটি অপপ্রয়াস। তিনি ইতোমধ্যে তার কৃতকর্মের জন্য দুঃখ প্রকাশ ও ক্ষমা প্রার্থনা করেছেন। ভবিষ্যতে এ ধরনের দায়িত্বজ্ঞানহীন কর্মকাণ্ড ও আচরণ করবেন না মর্মে লিখিত মুচলেকা দেওয়ার শর্তে তার ক্ষমা প্রার্থনার আবেদন সভায় মঞ্জুর করা হয়েছে।

সিন্ডিকেট সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। সভায় অন্যান্যের মধ্যে শিক্ষা সচিব, বিশ্ববিদ্যালয়ে প্রো-উপাচার্য (প্রশাসন) ও প্রো-উপাচার্য (শিক্ষা) উপস্থিত ছিলেন।

এ বিষয়ে অধ্যাপক আমানুল্লাহ বলেন, আমি নিজে ফেসবুকে পোস্ট দেইনি। ঢাকা মেডিকেলের একজন অধ্যাপকের পোস্ট শেয়ার করেছিলাম। পরে ভুল বুঝতে পেরে সেটা সঙ্গে সঙ্গে ডিলিটও করে দেই। সিন্ডিকেট সভার সিদ্ধান্ত আমি এখনো জানি না। জানার পর মন্তব্য করতে পারব।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD