শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৩:৪৯ পূর্বাহ্ন




দেশে ভয়ংকর মাদক আইসের সবচেয়ে বড় চালান জব্দ

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : রবিবার, ৭ মে, ২০২৩ ৯:৪৮ am
file pic

ব্যয়বহুল ও ভয়ংকর মাদক ক্রিস্টাল মেথের (আইস) সবচেয়ে বড় চালান জব্দ করার কথা বলছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। জব্দ করা আইসের ওজন ২৪ কেজি। এর আনুমানিক মূল্য ১২০ কোটি টাকা, যা এ যাবতকালে জব্দ করা আইসের সর্ববৃহৎ চালান বলে জানায় র‍্যাব।

শনিবার (৬ মে) রাতে কক্সবাজারের উখিয়ার পালংখালি এলাকা থেকে দেশের ইতিহাসে সর্ববৃহৎ আইসের চালান জব্দ করে র‍্যাব।রাতে র‍্যাব সদর দপ্তরের লিগ্যাল আ্যন্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, পার্শ্ববর্তী দেশ থেকে আইসের একটি বড় চালান আসছে-এমন খবরের গোয়েন্দা তথ্যের ভিত্তিতে কক্সবাজারের উখিয়ার পালংখালি এলাকায় অভিযান চালানো হয়। অভিযানে দেশের ইতিহাসে সবচেয়ে বড় চালান ২৪ কেজি আইস জব্দ করা হয়। জব্দ করা আইসের বাজারমূল্য প্রায় ১২০ কোটি টাকা।

এর আগে গত ২৬ এপ্রিল কক্সবাজারের পালংখালী সীমান্ত থেকে ২১ কেজি ৯০ গ্রাম আইসের চালানসহ তিন মাদক কারবারিকে আটক করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

তার আগে গত বছরের ২২ মার্চ আইসের সবচেয়ে বড় চালান জব্দ করেছিল র‍্যাব। তখন মুন্সিগঞ্জ জেলায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ১২ কেজি আইসের একটি চালান জব্দ করে র‍্যাব। যার বাজারমূল্য প্রায় ৫০ কোটি টাকা। এসময় বিপুল পরিমাণ অন্যান্য মাদক, বিদেশি আগ্নেয়াস্ত্র ও আইস চালানের সঙ্গে জড়িত ৫ জনকে গ্রেফতার করা হয়।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD