শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৪:৪০ পূর্বাহ্ন




রিয়ালকে বিধ্বস্ত করে স্বপ্নের ফাইনালে ম্যানসিটি

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৮ মে, ২০২৩ ৯:২১ am
রিয়াল মাদ্রিদ ফুটবল FIFA football World Cup Qatar কাতার বিশ্বকাপ ফুটবল Stadium FIFA football World Cup Qatar কাতার বিশ্বকাপ ফুটবল স্টেডিয়াম world cup ম্যানচেস্টার ইউনাইটেড
file pic

উয়েফা চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের দ্বিতীয় লেগে ঘরের মাঠে রিয়াল মাদ্রিদকে রীতিমতো বিধ্বস্ত করেছে ম্যানচেস্টার সিটি। প্রথম লেগ ১-১ গোলে ড্র হলেও দ্বিতীয় লেগে স্প্যানিশ ক্লাবটিকে ৪ গোল উপহার দেয় ম্যানসিটি।

৪-০ ব্যবধানে মাদ্রিদকে উড়িয়ে চ্যাম্পিয়নস লিগের স্বপ্নের ফাইনালের টিকিট কেটেছে পেপ গার্দিওলার দল। ফাইনালে ম্যানসিটির প্রতিপক্ষ ইতালিয়ান ক্লাব ইন্টার মিলান।

ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই আধিপত্য ধরে রাখে ম্যানচেস্টার সিটি। দুই প্রান্তে সিলভা-গ্রিলিশ খেলেছেন দুর্দান্ত। তাদের থামাতে রীতিমতো হিমশিম খেয়েছে রিয়ালের রক্ষণভাগ। হ্যাটট্রিক পেতে পারতেন আর্লিং হালান্ড। তার দুটি হেড ও একটি শট অনন্য দক্ষতায় বাঁচিয়ে দেন রিয়ালের দেয়াল কর্তোয়া।

প্রথমার্ধে হালান্ডের দুই হেড কর্তোয়া দেয়ালে বাধার মুখে পড়লেও সিলভাকে আটকানো যায়নি। ২৭ মিনিটে ডি ব্রুইনা থেকে বল পেয়ে ডান দিকে সিলভার বাঁ পায়ের জোরালো শট খুঁজে নেয় রিয়ালের জাল। ১০ মিনিট পর আবারও গোলের দেখা পায় ম্যানসিটি।

বাঁদিক থেকে গ্রিলিশ বল বাড়িয়ে দেন গুন্ডোগানের দিকে। তার বাঁ পায়ের শট রুখে দেন মিলিতাও। কিন্তু বল পুরোপুরি ক্লিয়ার করতে পারেননি তিনি। ডি বক্সেই শূন্যে ভাসা বল ফাঁকা পেয়েই দারুণ হেডে দ্বিতীয়বারের মতো বল জালে জড়িয়ে দেন সিলভা। ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় সিটি।

ম্যাচের দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে ফ্রিকিক থেকে এগিয়ে যাওয়ার সুযোগ ছিল রিয়াল মাদ্রিদের সামনে। আলাবার শটে বল ক্রসবার ঘেঁষে জালে জড়াতে যাচ্ছিল। কিন্তু কর্ণারের বিনিময়ে সে যাত্রায় সিটিকে রক্ষা করেন এডারসন।

৭২ মিনিটে আবারও এগিয়ে যাওয়ার সুযোগ পায় ম্যানসিটি। রিয়ালের রক্ষণকে ফাঁকি দিয়ে বক্সে ঢুকে পড়েন হালান্ড, সামনে একমাত্র বাধা কর্তোয়া। তবে প্রতিপক্ষের শট পা বাড়িয়ে রুখে দেন গোলরক্ষক। তবে চার মিনিট পর নিজেদের ভুলেই ম্যাচ থেকে ছিটকে যায় রিয়াল। বাঁদিক থেকে ডি ব্রুইনের ফ্রিকিকে বক্সে কেউই ছোঁয়া দিতে পারেনি। সেই বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালে বল পাঠায় মাদ্রিদের ডিফেন্ডার মিলিতাও।

ম্যাচের শেষ মুহূর্তেও গোল হজম করে রিয়াল মাদ্রিদ। তিন মিনিট যোগ করা সময়ের প্রথম মিনিটে ফিল ফোডেনের নো লুক পাস বক্সে পেয়ে প্রথম ছোঁয়াতেই জালে পাঠান আর্জেন্টাইন ফরোয়ার্ড আলভারেস। আর তাতেই ঘরের মাঠে রিয়াল মাদ্রিদকে এক হালি গোল উপহার দিয়ে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল নিশ্চিত করে সিটি। ফাইনালে ম্যানসিটির প্রতিপক্ষ ইন্টার মিলান।

তুরস্কের রাজধানী ইস্তানবুলে অনুষ্ঠিত হবে এবারের ফাইনাল।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD