শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৪:১৭ পূর্বাহ্ন




তিস্তা সেতুতে ভারী যান চলাচল বন্ধ

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৩০ মে, ২০২৩ ১১:৪৩ am
Barrage dam barrier stops restricts flow surface water underground streams বাঁধ বাঁধের পানি ভেসে গেছে রাশিয়া প্রাচীর দেওয়াল দেয়াল বাধ Teesta River Tista Barrage তিস্তা ব্যারেজ সেচ প্রকল্প নদী গজলডোবা তিস্তা সেতু
file pic

লালমনিরহাটে দ্বিতীয় তিস্তা সেতুর ওপর দিয়ে ফের ভারী যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। সেতুর সংযোগ সড়কের বিভিন্ন স্থান ক্ষতিগ্রস্ত হওয়ায় বড় দুর্ঘটনা ঘটার আশঙ্কায় এ সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন।

এর আগে গত ১২ জানুয়ারি সড়কটি খুলে দেওয়ার পরে ২৫ জানুয়ারি ‘তিস্তা সেতুর রাজস্ব ফাঁকি, দায় নিচ্ছে না কেউ’ শিরোনামে একটি খবর প্রকাশিত হয়। এরপর জেলা প্রশাসনের ‘জেলা আঞ্চলিক পরিবহন কমিটি’ কাকিনা-মহিপুর-রংপুর সড়ক ভারী যান চলাচল উপযোগী না হওয়া পর্যন্ত সব ধরনের ভারী যান চলাচল বন্ধের সিদ্ধান্ত নেয়। এই সিদ্ধান্ত বাস্তবায়নে কাজ করছে উপজেলা প্রশাসন কালিগঞ্জ।

ইউএনও জহির ইমাম এ বিষয়ে বলেন, জেলা প্রশাসক ও জেলা আঞ্চলিক পরিবহন কমিটির নেওয়া সিদ্ধান্ত বাস্তবায়ন করছি। সড়কটি পাঁচ টনের বেশি ভারী যান চলাচলে উপযুক্ত নয়। সড়ক উপযুক্ত করতে মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়েছে। সড়কটি উপযুক্ত না হওয়া পর্যন্ত সব ধরনের ভারী যান চলাচল বন্ধ থাকবে।

কাকিনা-মহিপুর-রংপুর সড়কে একটি ভারী যান চলাচল রোধে একটি বেরিকেড ছিলো। গত ১২ জানুয়ারি হঠাৎ করেই এলজিইডি রংপুর, উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ বেশ কয়েকটি দপ্তরের উপস্থিতিকে বেরিকেডটি তুলে দেয় এলজিইডি লালমনিরহাট। এই সকড়কে রয়েছে শেখ হাসিনা তিস্তা সেতু (তিস্তা সড়ক সেতু-২)।

জেলা প্রশাসক মোহাম্মদ উল্লাহ বলেন, রোডস অ‌্যান্ড হাইওয়ের সড়ক আর এলজিইডির সড়ক এক নয়। রোডস অ‌্যান্ড হাইওয়ের সড়ক দিয়ে ৭০/৮০ টন পাথর-বালির ট্রাক চলাচল করে। এতে সড়কটি নষ্ট হয়েছে। তাই সব রকম পণ্যবোঝাই ট্রাক চলাচল বন্ধ। তবে যাত্রীবাহী পরিবহনগুলো চলবে।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD