রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০১:৫৬ পূর্বাহ্ন




ঋণ করে ঘি খাওয়ার জন্য এত বড় বাজেট: খুলনা বিএনপি

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : শনিবার, ৩ জুন, ২০২৩ ১০:৩৩ am
Bangladesh Nationalist Party BNP ‎বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি
file pic

প্রস্তাবিত বাজেটে দেশের মানুষের চিন্তার প্রতিফলন ঘটেনি, ঋণ করে ঘি খাওয়ার জন্য এত বড় বাজেট দেওয়া হয়েছে। যার বোঝা বাংলাদেশের জনগণকে বইতে হবে বলে মন্তব্য করেছেন খুলনা বিএনপির নেতৃবৃন্দ। শুক্রবার (২ জুন) খুলনা মহানগর বিএনপির পাঠানো বাজেট প্রতিক্রিয়া সংক্রান্ত এক বিবৃতিতে এমন মন্তব্য করা হয়।

বিবৃতিতে বিএনপি নেতারা বলেছেন, বাজেটে বড় বড় অঙ্ক দিচ্ছে আর বাংলাদেশের মানুষকে বড় বড় অবকাঠামোর কথা বলছে। বড় অবকাঠামোর মধ্যে বড় চুরি-ডাকাতি ছাড়া কিছু নেই। বাজেট হচ্ছে জনগণের চিন্তার প্রতিফলন। রাজনৈতিক চিন্তার প্রতিফলন। আজকে যেখানে একটি অবৈধ দখলদার সরকার বসে আছে, তাতে তো রাজনৈতিক চিন্তার প্রতিফলন ঘটবে না। আওয়ামী লীগ সরকারের চিন্তার প্রতিফলন ঘটবে।

বিবৃতিতে নেতৃবৃন্দ আরও বলেন, বড় অবকাঠামোর মাধ্যমে বিদেশে টাকা পাচার হয়েছে। সেজন্য আজকে ডলার সংকট, ব্যাংকে টাকা নেই, শেয়ারবাজার ধ্বংস হয়ে গেছে। সামষ্টিক অর্থনীতিতে যে স্থিতিশীলতা আমরা গত ৩০-৪০ বছরে সৃষ্টি করেছি, সেটা ধ্বংস করে দিয়েছে। যে জন্য তারা (সরকার) আজকে আইএমএফ-বিশ্বব্যাংকের দ্বারে যাচ্ছে, সবার দ্বারে যাচ্ছে, কোনো ব্যাংক বাকি নেই। ক্ষমতাসীনরা সব সময় বাংলাদেশের মানুষের বিরুদ্ধে ও বিপক্ষে কাজ করেছে। সবকিছুই তারা ধ্বংস করেছে। গণতান্ত্রিক ও একাত্তরের মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ ফিরিয়ে আনতে হবে। সেজন্য আমাদের লড়াই-সংগ্রাম করতে হচ্ছে। আগামীতেও লড়াই করতে হবে। পেশাজীবীসহ সবাইকে যার যার অবস্থান থেকে সোচ্চার হয়ে প্রতিরোধ গড়ে তুলতে হবে। দেশ ও জাতিকে রক্ষা করতে হলে এর বিকল্প নেই।

বিবৃতিদাতাদের মধ্যে রয়েছেন বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির ছাত্রবিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল, বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির তথ্যবিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডবোকেট শফিকুল আলম মনা, জেলা বিএনপির আহ্বায়ক আমীর এজাজ খান, মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন, জেলা বিএনপির সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পি।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD