রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০২:০০ পূর্বাহ্ন




এবার আল-হিলালকেই প্রস্তাব দিলেন মেসি

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৬ জুন, ২০২৩ ১০:১৫ am
Cristiano Ronaldo dos Santos Aveiro Portuguese footballer Portugal national team পর্তুগিজ পর্তুগাল ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো ronaldo Argentina Argentine Footballer Lionel Andrés Messi আর্জেন্টিনা তারকা লিওনেল মেসি আর্জেন্টিনা মেসি রোনাল্ডো মেসি-রোনাল্ডো মেসি-রোনাল্ডো
file pic

ক্ষণে ক্ষণে বদলাচ্ছে বিশ্বজয়ী আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসির দলবদল আলোচনা। ইতোমধ্যে পিএসজির সঙ্গে তার সম্পর্ক পুরোপুরি চুকে গেছে। সম্ভাব্য গন্তব্য হিসেবে সাবেক ক্লাব বার্সেলোনা ও সৌদি ক্লাব আল-হিলালের কথাই বারবার ওঠে আসছে। তবে কয়েকদিন আগে মেসির বাবা ও এজেন্ট জর্জ মেসি আল-হিলালের দেওয়া প্রস্তাব মেনে নেওয়া খবর বেরোয়। তবে সেই আলোচনার পুরোটা হঠাৎই কেড়ে নিয়েছে বার্সেলোনা। মেসির চাওয়াতেও তেমনই ইঙ্গিত, ফলে উল্টো সৌদি ক্লাবটিকেই নতুন প্রস্তাব দিয়েছেন তিনি।

ক্রীড়াভিত্তিক ওয়েবসাইট গোল ডটকম বলছে, সোমবার সৌদি আরবের একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক হয়েছে, যেখানে মেসির পক্ষ থেকেও একটি দল ছিল। তবে আর্জেন্টাইন ফরোয়ার্ড সেখানে ছিলেন কিনা তা নিশ্চিত করেনি ওয়েবসাইটটি। বৈঠকে আগামী ২০২৪ সাল পর্যন্ত মেসির সৌদি ক্লাবে যোগদানের বিষয়টি স্থগিত রাখার অনুরোধ জানানো হয়েছে।

মেসির পক্ষ থেকে দেওয়া নতুন এই প্রস্তাবে বেশ অবাক হয়েছে সৌদি প্রতিনিধিরা। এরপর তারা জানিয়েছে, মেসিকে দেওয়া প্রস্তাবটি আগামী বছর থাকলেও, সেটি এবারের চেয়ে ভিন্ন হবে। বছরপ্রতি ৫০০ মিলিয়ন ইউরোর প্রস্তাবটি তখন নাও থাকতে পারে বলে জানায় সৌদি।

মেসির নতুন এই সিদ্ধান্ত এমন সময়ই জানা গেল, যখন তার কয়েক ঘণ্টা আগে তার বাবা জর্জ মেসি বার্সেলোনায় সন্তানকে দেখতে চাওয়ার কথা জানিয়েছিলেন। মূলত এর আগেই বার্সেলোনার সঙ্গে তার বৈঠক হয়। দুই পক্ষের সেই বৈঠকটি খুবই ইতিবাচক ছিল বলে দাবি করে ইউরোপীয় সংবাদমাধ্যমগুলো। একইসঙ্গে জানায় যে, লা লিগা অবশেষে বার্সেলোনার আর্থিক ফেয়ার প্লে-এর জন্য উপস্থাপিত পরিকল্পনা অনুমোদন করেছে।

মেসির সৌদি যাত্রা নিয়ে যখন আলোচনা সরগরম, ঠিক সেই মুহূর্তে আবারও লাইমলাইটে বার্সেলোনা। দলবদল বিষয়ক ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানিও এক পোস্টে নিশ্চিত করেছেন, সম্প্রতি বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তার সঙ্গে বৈঠকে মিলিত হয়েছেন মেসির বাবা জর্জ মেসি। আর এরপরই মেসির বার্সায় ফেরা নিয়ে বলতে গেলে বড় আপডেট দিলেন তিনি। জর্জ মেসি জানিয়েছেন, ‘লিও (মেসি) বার্সায় ফিরতে চায় এবং আমি নিজেও তাকে সেখানে দেখতে পছন্দ করবো। আমি বলতে পারি যে আমরা এখনও আত্মবিশ্বাসী, বার্সেলোনা অবশ্যই একটি বিকল্প। আপনি শিগগিরই ভবিষ্যৎ জানতে পারবেন।’

মেসির নতুন এই প্রস্তাব এবং তার বাবার চাওয়া অনুসারে খুব শিগগিরই বার্সায় যোগদানের আনুষ্ঠানিক ঘোষণা আসতে পারে বলে ধারণা করা হচ্ছে। অনেকদিন ধরেই কাতালান ক্লাবটিতে ফেরার বিষয়ে নিজের ইচ্ছার কথা জানিয়ে আসছিলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। তবে লা লিগার কঠোর অর্থনৈতিক নীতি এবং বার্সেলোনার অর্থসংকট তার সেই ইচ্ছাকে কঠিন করে তুলেছিল। আর তারই সুযোগে আল-হিলাল এবং আমেরিকান মেজর সকার ক্লাব ইন্টার মিয়ামির সব লোভনীয় অফার আসতে থাকে পিএসজি ছাড়া মেসির জন্য।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD