শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:১৪ পূর্বাহ্ন




তীব্র গরমে ৩ দিন বন্ধ থাকবে মাদ্রাসার ইবতেদায়ি স্তর

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৬ জুন, ২০২৩ ৩:৫৫ pm
madrasah education board madrasa মাদ্রাসা মাদরাসা মাদ্রাসা শিক্ষা বোর্ড মাদ্রাসা শিক্ষা বোর্ড পাস হার
file pic

তীব্র তাপপ্রবাহের কারণে দেশের সব স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা ও যেসব মাদ্রাসায় ইবতেদায়ি স্তর সংযুক্ত রয়েছে, সেসব মাদ্রাসায় প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত কার্যক্রম আজ মঙ্গলবার থেকে আগামী বৃহস্পতিবার (৮ জুন) পর্যন্ত বন্ধ থাকবে। এ ছাড়া পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত প্রাত্যহিক সমাবেশ স্থগিত থাকবে।

মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের উপপরিচালক (প্রশাসন) মো. জাকির হোসাইন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের ঝড় সতর্কীকরণ কেন্দ্র কর্তৃক প্রকাশিত ‘তাপপ্রবাহের সতর্কবার্তা’ অনুসারে আগামী ৫ থেকে ৬ দিন দেশের ওপর দিয়ে চলমান শুধু মাঝারি ও তীব্র তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে। এই সতর্কবার্তার আলোকে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের আওতাধীন মাদ্রাসাগুলোর শিক্ষার্থীদের স্বাস্থ্যঝুঁকি এড়ানোর লক্ষ্যে সতর্কতামূলক কিছু নির্দেশনা প্রতিপালন করার নির্দেশ দেওয়া হয়েছে।

এগুলো হলো—শিক্ষার্থীরা মাদ্রাসায় রোদের মধ্যে খেলাধুলাসহ অন্যান্য কার্যক্রম থেকে বিরত থাকবে; শিক্ষার্থীদের পর্যাপ্ত পরিমাণ পানি পানের পরামর্শ দিতে হবে; শিক্ষার্থীরা প্রয়োজনে নিজ বাসা/বাড়ি থেকে পানি মাদ্রাসায় নিয়ে আসবে; শ্রেণিকক্ষে পর্যাপ্ত প্রাকৃতিক আলো-বাতাসের জন্য মাদ্রাসার সকল জানালা ও দরজা খোলা রাখবে এবং শ্রেণিকক্ষ, শিক্ষক মিলনায়তন ও কর্মচারীদের কক্ষে প্রয়োজনীয় বৈদ্যুতিক পাখা সক্রিয় রাখার ব্যবস্থা করতে হবে।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD