সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০১:৪০ অপরাহ্ন




বিমানের সিটের নিচ ও শৌচাগারে ৩৪ কেজি সোনা উদ্ধার

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : শুক্রবার, ৮ ডিসেম্বর, ২০২৩ ৬:২৭ pm
গহনা অলঙ্কার দুল চুড়ি হাড় সীতা পায়েল নূপুর অলংকার রুপার রুপা গয়না জুয়েলারি jewellery gold coin স্বর্ণ মুদ্রা সোনা gold gold mela ভাকুর্তার গয়না ভাকুর্তা গয়না Gold সোনা
file pic

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে আসা বিমানের সিটের নিচ ও শৌচাগার থেকে সোনার বার উদ্ধার করেছে কাস্টমস ও শুল্ক গোয়েন্দারা। এই ঘটনায় চার জনকে আটক করেছে পুলিশ। শুক্রবার (৮ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে বিজি ২৪৮ বিমানটি অবতরণ করার পরপরই ভেতরে থাকা যাত্রীদের তল্লাশি শুরু করেন। একপর্যায়ে সিটের নিচে রাখা ৩৪ কেজি ৩৫১ গ্রাম ওজনের সোনার বার উদ্ধার করা হয়।

এই ঘটনায় আটকরা হলেন, হবিগঞ্জের বানিয়াচংয়ের চাঁদপুর গ্রামের মনোয়ার মিয়ার ছেলে মিশফা মিয়া, একই উপজেলার আছকর মিয়ার ছেলে আক্তারুজ্জামান, সিলেটের দক্ষিণ সুরমার কামাল বাজারের নবাগ গ্রামের ইরন মিয়ার ছেলে শানু মিয়া ও মৌলভীবাজারের জুড়ি উপজেলার পশ্চিম বরদমহল গ্রামের মঈনুদ্দিনের ছেলে হাবিবুর রহমান।

বিমানবন্দর কর্তৃপক্ষ জানান, প্রাথমিক তল্লাশি শেষে বিমানটি ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। সেখানে আবারও তল্লাশি চালানো হতে পারে বিমানটিতে।

ওসমানী বিমানবন্দর কাস্টমসের সহকারী কমিশনার সাজেদুল করিম জানান, উদ্ধারকৃত সোনার মধ্যে ২৮০ পিস বার রয়েছে, যার ওজন ৩৪ কেজি ৩৫১ গ্রাম। এ ছাড়া ছয়টি পেস্ট করা সোনার ডিম উদ্ধার করা হয়েছে। যার ওজন এক কেজি ৫৯১ গ্রাম। উদ্ধারকৃত সোনার বাজার মূল্য প্রায় ৩৫ কোটি টাকা।

তিনি জানান, বিমানের ৩২ জে এবং ২১ এবিসি সিটের নিচ ও বাথরুম থেকে সোনার বারগুলো উদ্ধার করা হয়। এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD