মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১২:১৩ অপরাহ্ন




চলচ্চিত্রে শাকিব খানের ২৫ বছর পার

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : বুধবার, ২৯ মে, ২০২৪ ১:৪৫ am
shakib khan shakib khan শাকিব খান শাকিব খান চলচ্চিত্র অভিনেতা সুপারস্টার কিং খান ঢালিউড কিং shakib khan shakib khan শাকিব খান চলচ্চিত্র অভিনেতা সুপারস্টার কিং খান ঢালিউড কিং
file pic

গতকাল চলচ্চিত্রে ২৫ বছর পূর্ণ করেছেন দেশের নাম্বার ওয়ান নায়ক শাকিব খান। ১৯৯৯ সালের ২৮শে মে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘অনন্ত ভালোবাসা’ ছবির মুক্তির মধ্যদিয়ে সিনেমায় অভিষেক হয় তার। এই ২৫ বছরে কিং খান, ঢালিউড বাদশা, হিরো দ্য সুপারস্টারসহ এমন অনেক তকমাই জুটেছে এ নায়কের নামের পাশে। গত এক যুগেরও বেশি সময় ধরে নিজের শীর্ষ স্থানটি ধরে রেখেছেন তিনি। তবে তার এ যাত্রাটা কিন্তু সহজ ছিল না।

অনেক পরিশ্রম, বিরামহীন কাজ, স্ট্রাগলের পর আজকের অবস্থানে এসেছেন তিনি। শুরুতে মাল্টিকাস্টিং কিংবা কম বাজেটের অনেক ছবিতে অভিনয় করেছেন। তবে শুরু থেকে একটি জায়গায় বরাবরই শাকিব ছিলেন সাবলীল, সেটা হলো অভিনয়ে। ধীরে ধীরে অভিনয়ে নিজেকে অন্য উচ্চতায় নিয়ে গেছেন। এখন তো শাকিব খানকে দুই বাংলার অন্যতম নায়ক বলা হয়।

অনেকের মতে, দুই বাংলার সেরা নায়কও তিনি। দেশের পাশাপাশি ভারতেও শাকিবের অগণিত ভক্ত রয়েছে। সেখানেও রয়েছে শাকিবের ছবির কদর। আর বিশ্বায়নের এই যুগে এ নায়কের ছবি পৌঁছে যাচ্ছে বিশ্বের বিভিন্ন দেশেও। বর্তমানে শাকিবের পেছনে বিনিয়োগেই কেবল প্রযোজকরা আস্থা খুঁজে পান। আর তাই তো এরইমধ্যে তিনি শেষ করেছেন প্যান ইন্ডিয়ান ছবি ‘দরদ’ এর কাজ।

অনন্য মামুন পরিচালিত এ ছবিতে তার বিপরীতে রয়েছেন বলিউড অভিনেত্রী সোনাল চৌহান। ছবিটি বর্তমানে মুক্তির অপেক্ষায়। গত ঈদে মু্‌ক্তিপ্রাপ্ত ছবিগুলোর মধ্যে শাকিবের ‘রাজকুমার’ ছিল সবচাইতে ব্যবসা সফল। আর গত বছর শাকিব খানের ‘প্রিয়তমা’ ব্যবসা সফলতার সব রেকর্ড ভেঙে দেয়। পরিণত হয় দেশের ইতিহাসের অন্যতম ব্যবসা সফল ছবিতে। শুধু তাই নয়, নতুন ছবি নিয়ে আগামী ঈদে হাজির হচ্ছেন এ নায়ক। ছবির নাম ‘তুফান’। এটি হতে যাচ্ছে দুই বাংলার সব থেকে বড় বাজেটের ছবি।

এতে তার নায়িকা ওপার বাংলার মিমি চক্রবর্তী ও দেশের মাসুমা রহমান নাবিলা। রায়হান রাফী পরিচালিত এ ছবিটি ব্যবসা সফলতায় নতুন নজির গড়বে বলেও ধারণা করা হচ্ছে। এটি প্রযোজনা করেছে ভারতের এসভিএফ ও দেশের চরকি ও আলফা আই। চলচ্চিত্র বোদ্ধাদের মতে, শাকিব খান যতদিন পর্যন্ত সিনেমা করতে থাকবেন ততদিন পর্যন্ত স্থবির হয়ে আসা চলচ্চিত্র ইন্ডাস্ট্রির চাকাও ঘুরতে থাকবে। তাই ব্যক্তিগত বিষয়গুলোকে দূরে রেখে শাকিবের এভাবেই ছবির প্রতি মনোযোগী হয়ে এগিয়ে যাওয়া উচিত।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD