মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১:০৫ পূর্বাহ্ন




‘অল আইজ অন রাফাহ’ স্লোগানে শামিল হলেন বলিউড তারকারা

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : শুক্রবার, ৩১ মে, ২০২৪ ৯:৪১ am
গাজা হামলা Flag Israel ইসরায়েল জেরুজালেম israyel israil netaniyahu নেতানিয়াহু ইসরাইল Map of Palestine Jerusalem israel palestine gaja gaza Flag hamas ফিলিস্তিন পতাকা হামাস গাজা গাযা Al-Aqsa masjid আল আকসা মসজিদ মুকাদ্দাসAl-Aqsa masjid আল-আকসায় ক্ষেপণাস্ত্র গাজা hamas গাজা হামলা Flag Israel ইসরায়েল জেরুজালেম israyel israil netaniyahu নেতানিয়াহু ইসরাইল Map of Palestine Jerusalem israel palestine gaja gaza Flag hamas ফিলিস্তিন পতাকা হামাস গাজা গাযা Al-Aqsa masjid আল আকসা মসজিদ মুকাদ্দাসAl-Aqsa masjid আল-আকসায় ক্ষেপণাস্ত্র গাজা গাজা ফিলিস্তিনি- ইসরাইলি গাজা হামলা Flag Israel ইসরায়েল জেরুজালেম israyel israil netaniyahu নেতানিয়াহু ইসরাইল Map of Palestine Jerusalem israel palestine gaja gaza Flag hamas ফিলিস্তিন পতাকা হামাস গাজা গাযা Al-Aqsa masjid আল আকসা মসজিদ মুকাদ্দাসAl-Aqsa masjid আল-আকসায় ক্ষেপণাস্ত্র গাজা hamas গাজা হামলা Flag Israel ইসরায়েল জেরুজালেম israyel israil netaniyahu নেতানিয়াহু ইসরাইল Map of Palestine Jerusalem israel palestine gaja gaza Flag hamas ফিলিস্তিন পতাকা হামাস গাজা গাযা Al-Aqsa masjid আল আকসা মসজিদ মুকাদ্দাসAl-Aqsa masjid আল-আকসায় ক্ষেপণাস্ত্র গাজা file pic
file pic

ফিলিস্তিনের রাফাহ শহরের শরণার্থী শিবিরে ইসরাইলি হামলা বলিউড তারকাদের বিবেককেও জাগিয়ে তুলেছে। দুই দিন আগে রাফার ঘোষিত নিরাপদ এলাকার একটি ক্যাম্পে বোমা হামলা চালিয়েছে দখলদার সেনাবাহিনী । এতে ৭৫-এর অধিক ফিলিস্তিনি জীবন্ত পুড়ে মারা যান এবং অগ্নিদগ্ধ ও আহত হয়েছেন কয়েক শতাধিক।

এ প্রসঙ্গকে সামনে রেখে বর্তমানে বলিউড অভিনেতা ও অভিনেত্রীরা ইসরাইলি নৃশংসতার বিরুদ্ধে কথা বলেছেন। সামাজিক যোগাযোগমাধ্যম, বিশেষ করে ইনস্টাগ্রামে চোখ রাখলেই এই মুহূর্তে দেখা মিলবে বিশেষ একটি বাক্য লেখা ছবির। অল্প সময়ের মধ্যেই ‘অল আইজ অন রাফাহ’ লেখা ছবিটি কার্যত উঠে এসেছে ট্রেন্ডিংয়ে। বাংলায় এর অর্থ দাঁড়ায়, সবার নজর রাফাহ’র দিকে। বলিউড তারকারাও ছবিটি শেয়ার করে ফিলিস্তিনের পক্ষে দাঁড়িয়েছেন।

এই তালিকায় রয়েছেন বেশ কিছু প্রথম শ্রেণির তারকা যেমন, কারিনা কাপুর খান, আলিয়া ভাট, প্রিয়াংকা চোপড়া ও বরুণ ধাওয়ান।

এই হামলার নিন্দা জানিয়ে আলিয়া তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে লিখেছেন, পৃথিবীর সব শিশুদেরই নিরাপত্তা ও ভালোবাসা পাওয়ার অধিকার রয়েছে। সকলে শান্তি পাওয়ার অধিকার রাখেন।

এছাড়া ইউনিসেফের শুভাচ্ছাদূত প্রিয়াংকা চোপড়কে কখনো ইসরায়েলের বিরুদ্ধে কথা বলতে দেখা যায়নি। এবার তিনিও এই গণহত্যার বিররুদ্ধে আওয়াজ তুলেছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে এই আন্তর্জাতিক তারকা জানিয়েছেন নিন্দা। এছাড়া মাধুরী দিক্ষীত, দিয়া মির্জা ও সামান্থা রুথ প্রভুও এই প্রতিবাদে যোগ দেন।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD