মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১০:৩২ পূর্বাহ্ন




পাকিস্তানের বিপক্ষে রোহিতদের একটাই লক্ষ্য, কী সেটা?

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : রবিবার, ৯ জুন, ২০২৪ ১১:১৮ am
file pic

টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে আজ মাঠে নামছে ভারত। নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে রাত সাড়ে ৮টায় ম্যাচটি অনুষ্ঠিত হবে। সেই ম্যাচে নামার আগে পিচ কিংবা প্রতিপক্ষের কথা ভাবছেন না রোহিত শর্মারা।

ভারতীয় সংবাদমাধ্যম থেকে জানা যায়, ভারত-পাকিস্তান ম্যাচে মাঠে নামার আগে আলোচনায় ছিল পিচ। পিচের যে কন্ডিশন, যেভাবে ব্যাটাররা সমস্যার সম্মুখীন হচ্ছেন, তাতে বিতর্ক ক্রমশ বাড়ছে। যদিও ভারত অধিনায়ক রোহিত শর্মা জানিয়েছেন, তারা পিচ নিয়ে ভাবছেন না। এমনকি প্রতিপক্ষ পাকিস্তানের ক্রিকেটারদের কথাও ভাবছেন না।

ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে ভারত অধিনায়ক রোহিত শর্মা বলেন, শুধু তারা নিজেদের খেলা নিয়ে ভাবছেন। ভালো ক্রিকেট খেলাটাই আসল। ভারতীয় ক্রিকেটারদের সামনে একটাই লক্ষ্য, জয়। প্রতিপক্ষ বা পিচ সেখানে গুরুত্বপূর্ণ নয়। আমাদের ভালো ক্রিকেট খেলতে হবে। তা হলে যে কোনো পিচে, যে কোনো প্রতিপক্ষের বিপক্ষে আমরা জিততে পারব।

গত বছর পাকিস্তানের বিপক্ষে ভারতের রেকর্ড ভালো ছিল। এশিয়া কাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপ কিংবা একদিনের বিশ্বকাপে জিতেছেন তারা। এ জন্য অতিরিক্ত আত্মবিশ্বাসও রাখতে চান না তারা। ভারত অধিনায়ক বলেন, ‘আমরা সাত মাস আগে ওদের বিপক্ষে এশিয়া কাপে খেলেছি। একদিনের বিশ্বকাপে খেলেছি। ভারত-পাকিস্তান ম্যাচ মানে চাপ। আর তাতে কিছু যায় আসে না। যে দল চাপ মোকাবিলা করতে পারবে, সেই দলই জিতবে।‘

আয়ারল্যান্ডের বিপক্ষে ব্যাট করার সময় কাঁধে চোট পাওয়ার কথা জানালেন রোহিত শর্মা। তিনি বলেন, ‘চোট তো লাগতেই পারে। আসল কথা হচ্ছে— দলের জন্য খেলা। আমি পরিস্থিতি অনুযায়ী খেলার চেষ্টা করছি। কারণ নিউইয়র্কের কন্ডিশন অন্য জায়গার থেকে আলাদা।‘

এদিকে প্রথম ম্যাচে সুপার ওভারে যুক্তরাষ্ট্রের বিপক্ষে হেরেছে পাকিস্তান। তাই এই ম্যাচ বাবর আজমদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। ভারতের কাছে এ ম্যাচ হারলে কোয়ার্টার ফাইনালে যাওয়া তাদের জন্য কঠিন হয়ে পড়বে। আর ভারত আবার চাইবে পাকিস্তানকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে এক পা দিয়ে দিতে।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD