শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১১:২৬ অপরাহ্ন




দেশে-বিদেশে কে কোথায় ঈদ করবেন বিএনপি নেতারা?

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : সোমবার, ১৭ জুন, ২০২৪ ১০:৪৬ am
Bangladesh Nationalist Party BNP ‎বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি
file pic

ঈদকে কেন্দ্র করে রাজনীতিবিদদের অনেকে পরিবার-পরিজনের পাশাপাশি নেতাকর্মীদের সঙ্গে কাটাতে নিজ এলাকায় যান। বিশেষ করে নির্বাচন পূর্ববর্তী সময়ে সব রাজনৈতিক দলের ক্ষেত্রেই এই দৃশ্য বেশি দেখা যায়। এরমধ্যে দীর্ঘদিন ক্ষমতার বাইরে থাকা বিএনপির অনেক শীর্ষ নেতা ঢাকাতে ঈদ করে থাকেন।

সোমবার ঈদুল আজহাতেও দলটির নীতিনির্ধারকদের বেশিরভাগ ঢাকায় থাকছেন বলে জানা গেছে। অবশ্য কেউ কেউ ঢাকাতেই স্থায়ী হওয়ায় তাদের সব ঈদে রাজধানীতেই কাটে।

বিএনপির মিডিয়া সেল থেকে জানানো হয়েছে- বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশানের বাসাতেই কাটবে ঈদ৷ সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানে এবারও লন্ডনে পরিবারের সঙ্গে ঈদ করেছেন।

তারেক রহমান লন্ডনে ঈদের নামাজ আদায় করে দলের নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন।

অন্যদিকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঠাকুরগাঁওয়ে ঈদের নামাজ আদায় করবেন। পরে ঠাকুরগাঁও নিজ এলাকায় স্থানীয় নেতাকর্মী ও সাধারণ জনগণের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন। ইতিমধ্যে তিনি এলাকায় চলে গেছেন। ঈদ শেষে ঢাকায় ফিরবেন তিনি।

অন্যদিকে বিএনপি স্থায়ী কমিটি সদস্য ড. খন্দকার মোশাররফ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, বেগম সেলিমা রহমান ঢাকায় ঈদের নামাজ আদায় করবেন।

ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া অসুস্থ হয়ে বাসায় চিকিৎসাধীন। বাবু গয়েশ্বর চন্দ্র রায় ঈদের দিন নিজ এলাকা কেরানীগঞ্জে যাবেন। আর ড. আব্দুল মঈন খান ও আমির খসরু মাহমুদ চৌধুরী আমেরিকায় আছেন। অন্যদিকে ইকবাল হাসান মাহমুদ টুকু দেশের বাইরে। আর সর্বকনিষ্ঠ সদস্য সালাউদ্দিন আহমেদ ভারতে আছেন। সেখানেই তারা ঈদ করবেন।

ঈদের দিনে বিএনপির কর্মসূচি

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বলেন, গণতন্ত্রের মাতা বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সঙ্গে আজ (রোববার) রাত সাড়ে ৮টায় দলের স্থায়ী কমিটি সদস্যরা শুভেচ্ছা বিনিময় করবেন। আর ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডনে ঈদের নামাজ আদায় করে দলের নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন।

ঈদের দিন বেলা সাড়ে ১১টায় বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজার জিয়ারত ও সুরা ফাতেহা পাঠ করে দোয়া করবেন স্থায়ী কমিটির নেতারা।

এ প্রসঙ্গে শায়রুল কবির খান জানান, বেলা সাড়ে ১১টার দিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের নেতৃত্বে অন্য সদস্যরা এবং সিনিয়র নেতৃবৃন্দ ও অঙ্গ সংগঠনের নেতারা মাজার জিয়ারত করতে যাবেন।

এদিকে পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক বাণীতে বলেছেন, দেশ এখন এক চরম দুঃশাসনে পিষ্ট। দানবীয় শাসনে জনগণ রুদ্ধশ্বাস জীবনযাপন করছে। বর্তমান ডামি আওয়ামী সরকার নিজেদের ব্যর্থতা ঢাকতে নানা ধরনের কুটিল চক্রান্তের আশ্রয় নিয়ে ক্রমাগত জনগণকে প্রতারিত করছে।

অধিকারহীন দেশের মানুষ দুঃসহ জীবনযাপন করছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, পশু কোরবানির পাশাপাশি মনের সব অশুভ ভাবনা পরিহার করে সহজ-সরল জীবনযাপনের মাধ্যমে স্রষ্টার সন্তুষ্টি অর্জনে ব্রত হওয়ায় আমাদের কর্তব্য।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD