শনিবার, ২০ জুলাই ২০২৪, ০১:০০ পূর্বাহ্ন




বিশ্বকাপে নান্দনিক পারফরম্যান্সে ম্যাচসেরা তানজিম সাকিব

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : সোমবার, ১৭ জুন, ২০২৪ ১১:১৭ am
Tanzim Hasan Sakib cricketer তানজিম সাকিব তানজিম হাসান সাকিব ক্রিকেটার ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ Bangladesh Cricket board bcb বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি
file pic

জাতীয় দলে অভিষেকের পর থেকেই দারুণ পারফরম্যান্স করে যাচ্ছেন তানজিম হাসান সাকিব। তরুণ এই তারকা পেসারের অবিশ্বাস্য বোলিংয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে ওঠার গুরুত্বপূর্ণ ম্যাচে ১০৬ রানের মামুলি স্কোর নিয়েও দাপুটে জয় পেয়েছে বাংলাদেশ।

সোমবার ওয়েস্ট ইন্ডিজের কিংস্টনের অ্যারন্স ভেলে স্টেডিয়ামে ব্যাটিং বিপর্যয়ের কারণে ১৯.৩ ওভারে মাত্র ১০৬ রানেই অলআউট হয় বাংলাদেশ দল। টার্গেট তাড়া করতে নেমে তানজিম হাসান সাকিবের এক স্পেলেই জয়ের স্বপ্ন ভেস্তে যায় নেপালের। ম্যাচে দুই মেডেনসহ মাত্র ৭ রান খরচ করে ৪ উইকেট শিকার করেন তানজিম সাকিব।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে বাংলাদেশি কোনো বোলারের এটাই দ্বিতীয় সেরা বোলিং ফিগার। এরে আগে ২০২১ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে ৪ ওভারে ২২ রান খরচ করে ৫ উইকেট শিকার করেন কাটার মাস্টার মোস্তাফিজ।

তবে টি-টোয়েন্টিতে সেরা বোলিং ফিগার শ্রীলংকার সাবেক তারকা অফ স্পিনার অজান্তা মেন্ডিসের। তিনি ২০১২ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ৪ ওভারে ২ মেডেনসহ মাত্র ৮ রানে ৬ উইকেট শিকার করন।

সোমবার ৪ ওভারে ৭ রানে ৪ উইকেট শিকার করে বাংলাদেশের জয়ে বড় অবদান রেখে ম্যাচ সেরা হন তানজিম হাসান সাকিব। খেলা শেষে এই তারকা পেস বোলার বলেন, ইনিংসের শুরু থেকে বোলিং করে আমি তাদের চাপে রাখতে চেয়েছিলাম। আমরা ভালো জায়গায় বল করতে চেয়েছিলাম এবং আতঙ্কিত হতে চাইনি। আমরা জানতাম আমরা এই কম স্কোর নিয়েও জয় পেতে পারি।

২১ বছর বয়সী এই তরুণ পেসার আরও বলেন, সবাই ভালো বোলিং করেছে। বোলিং আক্রমণ হিসেবে আমরা ভালো বোলিং করেছি। সে কারণেই আমরা এত কম রান নিয়েও জয় পেয়েছি। আমি শুধু আক্রমনাত্মক হতে চাই এবং আমার পরিকল্পনা বাস্তবায়ন করতে চাই। সুপার এইটের জন্য আমরা সত্যিই উত্তেজিত। আমরা এটি সম্পর্কে খুব আত্মবিশ্বাসী এবং আশা করি আমরা ভালো করতে পারি।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD