শনিবার, ২০ জুলাই ২০২৪, ১২:১০ পূর্বাহ্ন




লিটন দাস: ১+২৩+১২+১৪+৩৬+৯+১+১০…

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : সোমবার, ১৭ জুন, ২০২৪ ১০:৩০ am
Litton Kumer Das Cricket cricketer wicket keeper Tigers লিটন কুমার দাস ক্রিকেট অধিনায়ক উইকেট কিপার ক্রিকেটার ব্যাটসম্যান Bangladesh Cricket board bcb বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি
file pic

১+২৩+১২+১৪+৩৬+৯+১ এগুলো শুধু সংখ্যাই নয়! এগুলো হলো বাংলাদেশ জাতীয় দলের তারকা ওপেনার লিটন দাসের রান। তিনি যে সাম্প্রতিক সময়ে চরম ব্যর্থ তা এই স্কোরগুলো দেখলেই অনুমেয়।

ব্যর্থতার বৃত্তে আটকে থাকার পরও বিশ্বকাপের মতো একটি গুরুত্বপূর্ণ টুর্নামেন্টে ধারাবাহিকভাবে লিটনকে খেলিয়ে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। অথচ জাতীয় দলের সাবেক তারকা ওপেনার ইমরুল কায়েসের মতো তারকা ক্রিকেটার টানা তিন ম্যাচে সেঞ্চুরি হাঁকানোর পরও দল থেকে বাদ পড়ে যান।

টি-টোয়েন্টি বিশ্বকাপের অনেক আগ থেকেই অফ ফর্মে লিটন। মে মাসে ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজ, বিশ্বকাপের ঠিক আগে যুক্তরাষ্ট্রের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজেও ফর্মে ফিরতে পারেননি লিটন।

বিশ্বকাপের টানা চার ম্যাচে লিটন ফেরেন ৩৬, ৯, ১ ও ১০ রান করে। শ্রীলংকার বিপক্ষে লিটন করেন ৩৬ রান। এরপর দক্ষিণ আফ্রিকা ও নেদারল্যান্ডসের বিপক্ষে লিটন আউট হন ৯ ও ১ রান করে।

আজ নেপালের মতো দুর্বল দলের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচেও নিজের সেরাটা দিতে পারেননি লিটন। ফেরেন ১২ বলে মাত্র ১০ রান করে। একজন অভিজ্ঞ ওপেনার যদি বিশ্বকাপের মতো বড় মঞ্চে টানা ব্যর্থতার বৃত্তে আটকে থাকেন তাহলে দলের কি অবস্থা হতে পারে তা আর হলফ করে বলার দরকার নেই।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD