শনিবার, ২০ জুলাই ২০২৪, ১২:১৮ পূর্বাহ্ন




ব্যাটিং বিপর্যয়ে ১০৪ রানের বিশাল ব্যবধানে হারলো আফগানিস্তান

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪ ১০:৩৯ am
afghanistan cricket আফগানিস্তান ক্রিকেট আফগানিস্তান
file pic

ওয়েস্ট ইন্ডিজের রেকর্ড গড়া ম্যাচে ১০৪ রানের বিশাল ব্যবধানে হারাল আফগানিস্তান। ২১৯ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে ১৬.২ ওভারে মাত্র ১১৪ রানে অলআউট হয় রশিদ খানের নেতৃত্বাধীন আফগানিস্তান। এই ম্যাচে হারলেও তেমন সমস্যা হয়নি আফগানদের। তার আগে টানা তিন ম্যাচে জিতে আগেই সুপার এইটে খেলা নিশ্চিত করে রশিদ খানরা।

আগে ব্যাট করে নিকোলাস পুরানের ব্যাটিং তাণ্ডবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ রানের রেকর্ড গড়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। আফগানিস্তানের বিপক্ষে ৫ উইকেটে ২১৮ রান করেছে উইন্ডিজ। টি-টোয়েন্টি বিশ্বকাপে এটাই ক্যারিবীয়দের সর্বোচ্চ রানের মাইলফলক।

তবে টি-টোয়েন্টি বিশ্বকাপে দলীয় সর্বোচ্চ রানের রেকর্ডের মালিক শ্রীলংকা। সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম আসরে কেনিয়ার বিপক্ষে ৭ উইকেটে ২৬০ রানের পাহাড় গড়ে ছিল। ১৭ বছরেও তাদের সেই রেকর্ড অক্ষত আছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপপর্বের শেষ ম্যাচে চলতি আসরে দলীয় সর্বোচ্চ রান করেছে ওয়েস্ট ইন্ডিজ। এর আগে ইংল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়া করে ৭ উইকেটে ২০১ রান। শ্রীলংকা ২০১/৬ রান করে নেদারল্যান্ডসের বিপক্ষে।

মঙ্গলবার সেন্ট লুসিয়ায় ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপজয়ী অধিনায়ক ড্যারেন স্যামি স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমেই তাণ্ডব চালাতে থাকে ওয়েস্ট ইন্ডিজ। ইনিংসের শুরু থেকে একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে যান ক্যারিবীয় তারকা ব্যাটসম্যানরা।

প্রথম ৫ ওভারে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ছিল ১ উইকেটে ৮৫ রান। ১০ ওভারের খেলা শেষে সংগ্রহ ছিল ১১৩/২ রান। শেষ ১০ ওভারে ৩ উইকেট হারিয়ে উইন্ডিজ করে ১০৫ রান। ২০ ওভারের খেলা শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৫ উইকেটে ২১৮ রান।

দ্বিতীয় ওভারের শেষ বলে ব্যাটিংয়ে নেমে ইনিংস শেষ হওয়ার দুই বল আগে রান আউট হয়ে ফেনের নিকোলাস পুরান। তার আগে ৫৩ বলে ৬টি চার আর দৃষ্টি নন্দন ৮টি ছক্কার সাহাযে করেন ৯৮ রান। রান আউট হয়ে যাওয়ার কারণে মাত্র ২ রানের জন্য সেঞ্চুরির দেখা পাননি পুরান।

এছাড়া ২৭ বলে ৮টি বাউন্ডারির সাহায্যে ৪৩ রান করেন ওপেনার জনসন চার্লস। ১৭ বলে দুই ছক্কায় ২৫ রান করেন শাই হোপ। ১৫ বলে দুই ছক্কা আর এক চারে ২৬ রান করেন অধিনায়ক রোভম্যান পাওয়েল। অতিরিক্ত থেকে আসে ১৫ রান।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD