শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১১:৫০ অপরাহ্ন




ঈদের ছুটি শেষে রাজধানীতে ফিরছেন মানুষ

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : বুধবার, ১৯ জুন, ২০২৪ ১০:৩৫ am
Kamalapur Railway Station Komolapur Railway Station Railway Station Kamalapur Railway কমলাপুর স্টেশন কমলাপুর রেল স্টেশন ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশনের জংশন রেল স্টেশন রেলওয়ে স্টেশন ট্রেন স্টেশন রেলস্টেশন রেলওয়ে স্টেশন kamalapur railway station kamalapur-railway-station রেল স্টেশন train রেললাইন রেল লাইন rail railways রেলমন্ত্রী train Rail Railway Setu Bridge রেলওয়ে সেতু রেল ট্রেন train duel platform railway train
file pic

ঈদের টানা পাঁচ দিনের ছুটি শেষে আজ খুলছে অফিস-আদালত। এজন্য অনেকেই ফিরছেন ঢাকায়।

বাড়তি ছুটি যারা নেননি মূলত আজ তারাই ফিরছেন। সকাল থেকে রেল, বাস ও সদরঘাট লঞ্চ টার্মিনালে রয়েছে ভিড়। ভোগান্তি এড়াতে আগেভাগেই ফেরার কথা জানান তারা। তবে ফিরতি পথেও বাড়তি ভাড়া নেওয়ার অভিযোগ করেছেন অনেক যাত্রী।

তবে, পরিবহণ সংশ্লিষ্টরা বলছেন, ঢাকামুখী স্রোত এখনো পুরোপুরি শুরু হয়নি। আগামী শুক্র-শনিবার এই ভিড় আরও বাড়বে। এদিকে ঈদের তৃতীয় দিনেও অনেককে আজ সকালে ঢাকা ছাড়তে দেখা গেছে। বিভিন্ন কারণে ঈদে বাড়ি ফিরতে না পারায় আজ যাওয়ার কথা জানান তারা।

এদিকে, আজ থেকে নতুন সময় সূচি সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে সরকারি অফিস। এরআগে ২০২২ সালের ১৫ নভেম্বর থেকে সব সরকারি ও স্বায়ত্তশাসিত অফিস সকাল ৯টা থেকে বেলা ৪টা পর্যন্ত চলছিল।

সোমবার সারাদেশে মুসলমানদের দ্বিতীয় বড় ধর্মীয় উৎসব ঈদুল আজহা বা কোরবানির ঈদ উদযাপিত হয়েছে। ঈদের আগে ১৩ জুন ছিল সরকারি কর্মকর্তা-কর্মচারীদের শেষ কর্মদিবস। ঈদ ঘিরে গত ১৪ জুন থেকে শুরু হয়েছিল টানা পাঁচদিনের ছুটি।

ঈদ উপলক্ষ ১৬, ১৭ ও ১৮ জুন (রবি, সোম ও মঙ্গলবার) সরকারি ছুটি ছিল। তবে ঈদের ছুটির আগে ১৪ ও ১৫ জুন (শুক্র ও শনিবার) দুদিন ছিল সাপ্তাহিক ছুটি। ফলে সরকারি কর্মকর্তা-কর্মচারীরা গত ১৪ থেকে ১৮ জুন পর্যন্ত ছুটি পান।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD