শনিবার, ২০ জুলাই ২০২৪, ১২:০৮ পূর্বাহ্ন




টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইট পর্ব শুরু

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : বুধবার, ১৯ জুন, ২০২৪ ১১:০১ am
ICC Women T20 World Cup Women's Cricket Team t20 2024 টি-টোয়েন্টি বিশ্বকাপ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ আইসিসি মহিলা টি২০ বিশ্বকাপ আইসিসি মহিলা বিশ্ব টুয়েন্টি২০ ক্রিকেট টুর্নামেন্ট bcb women cricket ক্রিকেট বিশ্বকাপ মেয়েরা bcb women cricket ক্রিকেট বিশ্বকাপ মেয়েরা tigress bcb
file pic

দক্ষিণ আফ্রিকা-যুক্তরাষ্ট্রের ম্যাচ দিয়ে শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের সুপার এইট পর্ব। জয় দিয়ে সুপার এইট শুরু করার লক্ষ্য স্বাগতিক যুক্তরাষ্ট্র ও দক্ষিণ আফ্রিকার।

বুধবার বাংলাদেশ সময় সাড়ে ৮টায় অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে শুরু ম্যাচটি। আন্তর্জাতিক ক্রিকেটে এই প্রথবারের মতো মুখোমুখি দুই দল।

স্বাগতিক হিসেবে এবারের বিশ্বকাপে প্রথম খেলতে নেমেই চমক দেখিয়েছে যুক্তরাষ্ট্র। কানাডাকে হারিয়ে বিশ্বকাপ শুরু করে স্বাগতিকরা। এর পর সুপার ওভারে শক্তিশালী পাকিস্তানের বিপক্ষে জয় তুলে নিয়ে বিশ্বকে চমকে দেয় যুক্তরাষ্ট্র। নিজেদের তৃতীয় ম্যাচে ভারতের কাছে হারলেও গ্রুপ পর্বের শেষ ম্যাচে আয়ারল্যান্ডের সঙ্গে ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হলে সুপার এইট নিশ্চিত হয় যুক্তরাষ্ট্রের।

৪ ম্যাচে ২ জয় ও ১টি করে হার-পরিত্যক্ত ম্যাচের কারণে ৫ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে থেকে ‘এ’ গ্রুপের রানার্স-আপ হয়ে সুপার এইটে জায়গা করে নেয় যুক্তরাষ্ট্র। সুপার এইটে গ্রুপ-২এ ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবে যুক্তরাষ্ট্র। সেই সুবাদে সুপার এইটে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয়ই প্রধান লক্ষ্য যুক্তরাষ্ট্রের।

যুক্তরাষ্ট্রের অধিনায়ক মোনাঙ্ক প্যাটেল বলেন, ‘গ্রুপ পর্বে আমরা যেমন ক্রিকেট খেলেছি, সুপার এইটেও সেভাবেই খেলব। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় দিয়ে দ্বিতীয় রাউন্ডে যাত্রা শুরু করতে চাই।’

অপরদিকে, ‘ডি’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সুপার এইটে নাম লেখায় দক্ষিণ আফ্রিকা। গ্রুপ পর্বে ৪ ম্যাচ থেকে পূর্ণ ৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে ছিল প্রোটিয়ারা। বাংলাদেশ, শ্রীলংকা, নেদারল্যান্ডস ও নেপালকে হারিয়েছিল দক্ষিণ আফ্রিকা।

গ্রুপ পর্বের সাফল্য সুপার এইটেও ধরে রাখতে চায় দক্ষিণ আফ্রিকা। দলের অধিনায়ক আইডেন মার্করাম বলেন, ‘গ্রুপ পর্বে দল হিসেবে আমরা ভালো খেলেছি। সুপার এইটে আরও ভালো ক্রিকেট খেলতে চাই।’




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD